মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বইমেলা শুরু ২ ফেব্রুয়ারি থেকে


প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০২০ ৩:১৮ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

ঢাকা সিটি নির্বাচনে ভোটের জন্য একদিন পেছাল অমর একুশে গ্রন্থমেলা ২০২০। পহেলা ফেব্রয়ারি ঢাকা সিটির ভোটগ্রহণ হবে। এ কারণে ২ ফেব্রুয়ারি বইমেলা উদ্বোধন হবে আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমি জানিয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বাংলা একাডেমির মহাপরিচালক কবি ও লেখক হাবীবুল্লাহ সিরাজী বিষয়টি জানান।

তিনি বলেন, নির্বাচনের কারণে ১ ফেব্রুয়ারির পরিবর্তে ২ ফেব্রুয়ারি বিকেল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলার উদ্বোধন করবেন।

একাডেমি মহাপরিচালক আরও জানান, ২ ফেব্রুয়ারি বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একুশে গ্রন্থমেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী মঞ্চে পশ্চিমবঙ্গের কবি শঙ্খ ঘোষ এবং মিসরের লেখক, গবেষক ও সাংবাদিক মোহসেন আল-আরিশি অতিথি থাকবেন। উদ্বোধনী মঞ্চ থেকেই ২০১৮ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার বিজয়ীদের হাতে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী। এরপর বইমেলার দরজা খুলে দেয়া হবে সাধারণ দর্শক-পাঠকের জন্য।

মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব জালাল আহমেদ জানান, বাংলা একাডেমি প্রাঙ্গণ এবং একাডেমির সামনের ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের প্রায় তিন লাখ বর্গফুট জায়গায় এবারের মেলা অনুষ্ঠিত হবে। গতবারের চেয়ে এবার মেলার এলাকা প্রায় ২৫ হাজার বর্গফুট বেশি।

অন্য বছরের মতো ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ছাড়া প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা, ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা এবং ২১ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত বইমেলা চলবে।

বাংলা একাডেমি প্রাঙ্গণ ও তৎসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিবছর বসে বইমেলা। এ মেলায় নতুন বই প্রকাশের পাশাপাশি জমে লেখক, সাহিত্যিক, পাঠক ও প্রকাশকদের মিলনমেলা।

৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোটের দিন রেখেছিল ইসি। তবে ওই দিন সরস্বতী পূজা থাকায় ১ ফেব্রুয়ারি ভোটের দিন রেখেছে তারা। ভোটের তারিখ পেছানোর কারণে এসএসসি পরীক্ষাও ১ ফেব্রুয়ারি থেকে দুই দিন পিছিয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে।

ট্যাগ :