মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশের প্রথম টেম্পার গ্লাসে খোদাই করা বঙ্গবন্ধুর ম্যুরাল চট্টগ্রামে!!


প্রকাশের সময় :২৯ ডিসেম্বর, ২০১৯ ১:১৩ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদ:

এবার দেশের প্রথম টেম্পার গ্লাসে খোদাই করা বঙ্গবন্ধুর ম্যুরাল প্রদর্শিত হচ্ছে চট্টগ্রামে। চট্টগাম নগরীর জামালখান সড়কে তৈরি হচ্ছে ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ নামে ২০ মিমি টেম্পার গ্লাসে খোদাই করা একটি আকর্ষণীয় ম্যুরাল। শিল্পী প্রণব সরকার ম্যুরালটি তৈরি করছেন। ৩০ ফুট লম্বা ম্যুরালটির পাশে বিস্তৃতি ৮ ফুট। প্রথমে ১০ মিমি টেম্পার গ্লাসে শিল্পী প্রণব সরকারের আঁকা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ছবি বিশেষ প্রক্রিয়ায় খোদাই করা হয়েছে জানিয়ে উদ্যোক্তা ও পরিকল্পনাকারী জামালখান ওয়ার্ডের কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, দেশে এটিই প্রথম টেম্পার গ্লাসে খোদাই করা বঙ্গবন্ধুর ম্যুরাল। এরপর আরেকটি ১০ মিমি টেম্পার গ্লাস খোদাই করা গ্লাসটির পেছনে জুড়ে দেয়া হয়েছে। এরপর ভূমিকম্প বা অন্য কোনো কারণে ঝাঁকুনি হলে টেম্পার গ্লাস যাতে ভেঙে না যায় সে জন্য প্রয়োজনীয় এঙ্গেল, রাবার ইত্যাদির প্রটেকশন দিয়ে চূড়ান্তভাবে স্থাপন করা হচ্ছে। তিনি জানান, ৪ ফুটের আটটি উন্নতমানের টেম্পার গ্লাস ব্যবহার করা হচ্ছে ম্যুরালে। মূল ছবির পাশে কাচের ওপর বঙ্গবন্ধুর জীবনের উল্লেখযোগ্য ঘটনাবলি লেখা হবে, যাতে শিক্ষার্থীরা একনজরে বঙ্গবন্ধুর ছবি হৃদয়ে গেঁথে নিতে পারে। বঙ্গবন্ধুর একটি সই স্মারক হিসেবে থাকবে এ ম্যুরালে।

জানা যায়, জামালখানের ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের দক্ষিণ প্রান্ত থেকে সিনিয়রস ক্লাবের মাঝ বরাবর ‘হৃদয়ে বঙ্গবন্ধু’ ম্যুরালটি মোটামুটি দাঁড়িয়ে গেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে আগামী ১ জানুয়ারি ম্যুরালটি উদ্বোধন করবেন চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাথে থাকবেন উদ্যোগক্তা কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রায় ২০ জন মুক্তিযোদ্ধা এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেক প্রমূখ।

ট্যাগ :