মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিম বিক্রিতে নিষেধাজ্ঞা: গ্রামীণফোনের শেয়ারের দরপতন


প্রকাশের সময় :৩০ জুন, ২০২২ ৮:৩৯ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

গ্রামীণফোনের নতুন সিম বিক্রিতে নিষেধাজ্ঞার খবরে বৃহস্পতিবার পুঁজিবাজারে দেশের সবচেয়ে বড় এ মোবাইল কোম্পানির শেয়ার দর পড়ে গেছে।

ভয়েস কল ও ইন্টারনেট সংযোগে গ্রাহকদের ‘মানসম্মত সেবা দিতে না পারার’ কারণ দেখিয়ে বুধবার গ্রামীণফোনের নতুন সিম বিক্রির ওপর নিষেধাজ্ঞা দেয় বিটিআরসি।

বৃহস্পতিবার সকালে লেনদেন শুরুর পরপরই ঢাকা স্টক এক্সচেঞ্জে গ্রামীণফোনের শেয়ারের দাম কমতে শুরু করে। আগের দিন এ শেয়ারের সমাপনী দার ছিল ৩০০ টাকা ১০ পয়সা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তা ৬ টাকা কমে ২৯৪ টাকা ১০ পয়সা হয়।

পরে সামান্য বেড়ে বেলা সাড়ে ১২টায় হয় ২৯৪ টাকা ৯০ পয়সা হয়। গ্রামীণফোনের ১ লাখ ২৯ হাজারের বেশি শেয়ার লেনদেন হয় ওই সময় পর্যন্ত।

আড়াই ঘণ্টার লেনদেনে ঢাকার বাজারের প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৬.৯ পয়েন্ট বা ০.১ শতাংশ বেড়ে ৬৩৫৭ পয়েন্ট হয়। তখন পর্যন্ত ৪২১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে এ বাজারে।

গত মে মাস পর্যন্ত গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ছিল ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার, যা চার অপারেটরের মধ্যে সর্বোচ্চ এবং দেশের মোট মোবাইল গ্রাহকের ৪৬ শতাংশ।

২০০৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া গ্রামীণফোন বাজার মূলধনের হিসাবে পুঁজিবাজারের সবচেয়ে বড় কোম্পানি।

বুধবার ডিএসইর মোট বাজার মূলধন ছিল ৫ লাখ ১৫ হাজার ৯৩৯ কোটি টাকা। আর গ্রামীণফোনের বাজার মূলধন ছিল ৪০ হাজার ৫২৩ কোটি টাকা। সেই হিসাবে ডিএসইর মোট বাজার মূলধনের ৭ দশমিক ৮৫ শতাংশ গ্রামীণফোনের।

ট্যাগ :