মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘর থেকে যেভাবে দ্রুত মশা তাড়াবে রসুন


প্রকাশের সময় :১৫ নভেম্বর, ২০২২ ১১:৪২ : পূর্বাহ্ণ

মশা। এক যন্ত্রণাদায়ক পতঙ্গের নাম। বিরক্তিকর উপদ্রবের পাশাপাশি তারা রোগজীবাণু সংক্রামণ করে। এই মশা অনেক সময় মানুষের মৃত্যুর কারণ হতে পারে।

এই মশার কামড় থেকে রক্ষা পেতে মশারী, কয়েল, স্প্রে থেকে শুরু করে অনেক কিছুই ব্যবহার করছে মানুষ। কিন্তু মশার উৎপাত কিছুতেই যেন কমানো যাচ্ছে না।

তবে মশা তাড়ানোর কার্যকর উপায় একটা আছে। আর তা হলো রসুন। রসুনকে বলা হয় মশার যম। ঘরে রসুনের অস্তিত্ব বা গন্ধ টের পেলে মশারা সাধারণত দুরে থাকে। চলুন তবে জেনে নেয়া যাক কীভাবে রসুন দিয়ে মশা তাড়াবেন-

রসুনের কয়েকটি কোয়া থেত‌লে, পেস্ট ক‌রে বা ব্লেন্ড ক‌রে পানির স‌ঙ্গে মি‌শি‌য়ে রুমে স্প্রে করুন। দেখবেন মশা নিমিষেই উধাও।

মশারীর বাইরে থে‌কেও মশারা কামড়ায়। তাই শোবার আগে বিছানার আশপাশে কাঁচা রসুনের কোয়া রাখতে পারেন। একইভাবে মশারির বাইরের বা ভেতরের অংশে কাঁচা রসুনের কোয়া আলতো করে ঘষে দিন।

সম্ভব হলে টেবিলের নিচে, দরজা-জানালার পাশেও রসুনের কোয়া ঘষে দিন। দুই থেকে তিন ঘন্টা পর এভাবে আবার রসুন ঘষুন। দেখবেন, অন্তত কয়েক দিন মশার দেখা মিলছে না।

ট্যাগ :