মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যান্ড্রোয়েডের অজানা ৭ টি ফ্যাক্ট


প্রকাশের সময় :৩ মে, ২০২০ ১০:৫৬ : পূর্বাহ্ণ

আজিজুল হক সৌরভ:

আপনি যদি একজন Android ব্যবহারকারী হয়ে থাকেন, তবে android এর কিছু মজার বিষয় আপনার জানা দরকার। Android এর এমন কিছু ফ্যাক্ট রয়েছে যা আপনি জানেন না।
ফ্যাক্ট পর্বের আগের আর্টিকেলে আপনারা দেখেছিলেন অ্যান্ড্রোয়েডের মজার ৫ টি ফ্যাক্ট । আজকে আপনারা দেখবেন অ্যান্ড্রোয়েডের অজানা কিছু ফ্যাক্ট। যা আপনি জানতেন না আগে।

১। Android কে প্রথমে মূলত স্মার্টফোনের জন্য বানানো হয়নি, বানানো হয়েছিল ডিজিটাক ক্যামেরার জন্য।

২। সকল Android Mobile ভার্সনের নাম ইংলিশ অ্যালফ্যাবেট A থেকে পর্যায়ক্রমে শুরু হয়েছে, Astro, Bender, Cupcake, Donut, Eclair, Froyo, Gingerbread, Honeycomb, Ice Cream Sandwich, Jelly Bean, KitKat, Lollypop, Marshmallow, Nougat, Oreo, Pie । আসলেই এটা কিন্তু আগে ভেবে দেখি নি আমরা।

৩। Phandroid হচ্ছে প্রথম ডেটিকেটেড ওয়েবসাইট, যারা Android নিয়ে ব্লগ, রিভিউ করেছে। এটা ২০০৭ সালে প্রথম যাত্রা শুরু করে।

৪। Android 3.0 Honeycomb একমাত্র ফোন যেটা শুধু মাত্র ট্যাবলেটের জন্য বানানো হয়েছিল, যেটাকে লাঞ্জ করা হয়েছিল Motorola Zoom ফোনে। কিন্তু সত্য কথা বলতে পুরাই লস প্রোজেক্ট।

৫। আমরা জানি বেশির ভাগ Android এপস ফ্রি কিন্তু সকল পেইড ও ফ্রি এপস যদি একসাথে গড় করা যায় তাহলে প্রতিটি এপস এর দাম পরবে 0.06$ বা ৪-৫ টাকার মত।

৬। অ্যান্ড্রোয়েডের লোগোকে আমরা Android হিসাবে জানলেও গুগল আন অফিশিয়াল ভাবে ডেকে থাকে Bugdroid নামে। আপনি গুগলে সার্চ দিন Bugdroid নামে, দেখবেন অ্যান্ড্রোয়েডের লোগো চলে আসবে।

৭। অ্যান্ডোয়েডের লোগোটার আইডিয়া নেয়া হয় মূলত ছেলেদের টয়লেটের দরজার লোগো থেকে। একটু ভেবে দেখুন, মিল টা নিজেই ধরতে পারবেন।

ট্যাগ :