মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বুধবার, ৮ মে ২০২৪ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে নানা আয়োজনে চলছে বসন্তবরণ উৎসব


প্রকাশের সময় :১৪ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৪১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম ‘নিবিড় অন্তরতর বসন্ত এলো প্রাণে’ শিরোনামে লালদিঘী ময়দান ও পাহাড়তলী আমবাগান রেলওয়ে জাদুঘর সংলগ্ন শেখ রাসেল পার্কে ঋতুরাজ বসন্তকে বরণ করছে নানান আয়োজনে। এছাড়া সিআরবি শিরীষতলা মুক্তমঞ্চে প্রমা আবৃত্তি সংগঠনের আয়োজনে চলছে বসন্ত উৎসব।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৮টায় বোধন আবৃত্তি পরিষদ লালদিঘীতে বসন্ত আবাহন, আবৃত্তি, সঙ্গীত, যন্ত্রসঙ্গীত, নৃত্য, শোভাযাত্রা, পিঠাপুলির সমারোহে দিনব্যাপী এ উৎসব উদযাপন করছে, যা চলবে রাত ৮টা পর্যন্ত।

বিকালে এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

অতিথি থাকবেন একুশে পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, এডিসি (রাজস্ব) কবি মালেক মোস্তাকিম, চসিক কাউন্সিলর জহরলাল হাজারী ও আবুল হাসনাত বেলাল, বিজিএমইএ’র সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সনজয় দাশ, সমাজকর্মী শফিউল আজম চৌধুরী বাহার।

সকালে শিল্পী রোজী মজুমদারের সেতার বাদন এবং আবৃত্তিশিল্পী শিমুল নন্দীর আবৃত্তির মাধ্যমে বসন্ত উৎসবের শুভ সূচনা হয়। এ আয়োজনে সকল শুভানুধ্যায়ীদের আমন্ত্রণ ও বাসন্তী শুভেচ্ছা জানিয়েছেন বোধন সভাপতি আবদুল হালিম দোভাষ ও সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী।

বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষ জানান, দিনব্যাপী বসন্ত আয়োজনে দলীয় নৃত্য পরিবেশনায় থাকছে সুরাঙ্গন বিদ্যাপীঠ, দি স্কুল অফ ক্লাসিক্যাল অ্যান্ড ফোক ডান্স, কৃত্তিকা নৃত্যালয়, স্কুল অফ ওরিয়েন্টাল ডান্স, অদিতি সঙ্গীত নিকেতন, নটরাজ নৃত্যাঙ্গন একাডেমি, ওডিসি অ্যান্ড ট্যাগর ডান্স মুভমেন্ট সেন্টার, আলোড়ন ডান্স একাডেমি, সঞ্চারী নৃত্যকলা একাডেমি, ঘুঙুর নৃত্যকলা একাডেমি, প্রীতিলতা সাংস্কৃতিক অঙ্গন, নৃত্যনন্দন, নৃত্য নিকেতন। দলীয় সংগীত পরিবেশনায় থাকছে অভ্যুদয়, কালচারাল পার্ক, সঙ্গীত ভবন, অদিতি সঙ্গীত নিকেতন, উদীচী। একক সংগীত পরিবেশন করবেন চট্টগ্রামের জনপ্রিয় শিল্পীরা।

এদিকে শেখ রাসেল পার্কে ঋতুরাজ বসন্তের আগমনী দিনে আয়োজন করা হয়েছে নানা অনুষ্ঠানমালা। নিপ্পন পেইন্টের পৃষ্ঠপোষকতায় চট্টগ্রামের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সংগঠক, সংগীত, আবৃত্তি, নৃত্য ও কথামালা নিয়ে বসন্ত উৎসব শুরু হয়।

পরিষদের আহ্বায়ক সঞ্জয় পাল জানান, বিকেল ৩টায় থাকছে উৎসব অঙ্গন থেকে বর্ণিল সাজে বসন্তবরণ শোভাযাত্রা। বসন্তের আগমনী বার্তায় ছন্দময় আবহ ছড়িয়ে দিতে রয়েছে ঢাক-ঢোলকের মুন্সিয়ানা পর্ব।

ট্যাগ :