মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বাস করুন আপনি অনেক ভালো আছেন, সৃষ্টিকর্তা আপনাকে অনেকের চেয়ে অধিকতর ভালো রেখেছেন


প্রকাশের সময় :৮ নভেম্বর, ২০২২ ৭:০৩ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদ:

আমরা প্রতিনিয়ত নিজেদের ক্ষুদ্র কিছু সংকট বা বিভিন্ন ছোটখাট সমস্যা হলেই বিপর্যস্ত হয়ে পড়ি। তখন নিজের সমস্যার চেয়ে আর কোনো কিছুকেই বড় করে দেখতে পারি না। তবে ব্রিটিশ লেখক ও অনুপ্রেরণাদায়ী বক্তা লেনি ব্যাংকস জানিয়েছেন যে আপনার যদি আটটি জিনিস থাকে, তাহলে মনে করবেন আপনি অনেকের চেয়ে অধিকতর ভালো আছেন। লেনি নিজের ইনস্টাগ্রামে লিখেছেন, ‘বিশ্বাস করুন, আপনি ভালো আছেন। সৃষ্টিকর্তার অনুগ্রহে আপনি পৃথিবীতে বসবাস করা অনেকের চেয়ে অধিকতর ভালো আছেন। নিচের বৈশিষ্ট্যগুলোর সঙ্গে মিলিয়ে নিন।’ দেখে নেওয়া যাক, কী সেই আট বৈশিষ্ট্য।

১. আপনার মাথার ওপর ছাদ আছে। আপনি দিন শেষে বাড়ি বা ঘরে ফিরে নিশ্চিন্তে, নিরাপদে ঘুমাতে পারেন। এখনো বিশ্বের কোটি মানুষ আশ্রয়হীন। আপনি তাঁদের একজন নন, আপনি ভাগ্যবান। অতঃপর আপনি সেই হতভাগা মানুষদের চাইতে অনেক ভালো আছেন।

২. আপনি আজ খেয়েছেন। আমরা অনেকেই নিজের নানা সমস্যার কথা বলি। তবে একটা মানুষ নিরাশ্রয় আর তাঁর নিরন্ন্—এর চেয়ে বড় সংকট আর নেই। আপনি যদি আজ খেয়ে থাকেন, আপনার যদি খাবারের অভাব না থাকে, তাহলে আপনি কোটি মানুষের চেয়ে অনেক এগিয়ে আছেন, আপনি অনেক ভালো আছেন।

৩. আপনার নিরাপদ খাওয়ার পানি আছে। পৃথিবীর বহু মানুষ তীব্র পানির সংকটে আছে। নিরাপদ খাওয়ার পানি পাওয়া একটা বড় ব্যাপার। আপনি পানির কষ্টে না পড়লে বুঝবেন না যে এটা যে কত বড় সংকট।

৪. আপনি একজন সহৃদয় মানুষ। ভালো হৃদয়ের মানুষ হওয়া মানসিক স্বাস্থ্যের জন্য ভালো। অন্যের ভালো আপনাকে যদি আনন্দিত করে, তাহলে আপনিও সেই ভালো অনুভবের অংশীদার হয়ে যান। অন্যের মঙ্গল কামনা করলে আপনার নিজের ভালো থাকাও সহজ হয়ে ওঠে।

৫. আপনার হার্ট ও মস্তিষ্ক সুস্থ আছে। আর আপনি ক্যানসারে আক্রান্ত নন বা আপনার শ্বাসপ্রশ্বাসজনিত কোনো সমস্যা নেই বা আপনার কোন দুরারোগ্য রোগ নেই তার মানে আপনি অনেক দুরারোগ্য অসুস্থ রোগীর চেয়ে অধিকতর ভালো আছেন।

৬. আপনার জীবনে অন্তত একজন এমন মানুষ আছেন, যিনি যেকোনো অবস্থায় আপনার মঙ্গল কামনা করেন। সেই মানুষ হতে পারে আপনার মা, বাবা, জীবনসঙ্গী বা কোনো বন্ধু।

৭. আপনার পরিধানের জন্য পরিষ্কার–পরিচ্ছন্ন কাপড় আছে। হতে পারে সেগুলো পুরোনো, কম দামি অথবা ফ্যাশনেবল নয়। তবুও আপনি বস্ত্রহীন মানুষদের চেয়ে অধিকতর ভালো আছেন।

৮. আপনি যেখানে বাস করেন, সেখানকার বাতাসে পর্যাপ্ত বিশুদ্ধ অক্সিজেন আছে। আর আপনি প্রতিদিন অন্তত ১০ মিনিট রোদে থাকেন। বিশুদ্ধ বাতাস আর রোদ—এই দুই উপাদানই আপনার স্বাস্থ্যের জন্য জরুরি। এসবের বাইরে বই পড়ার অভ্যাস থাকলেও একাকিত্ব ও হতাশা পেরিয়ে ভালো থাকা অনেক সহজ হয়ে যায়।

আপনার জীবনে এসব থাকলে বিশ্বাস করুন, আপনি অনেক ভালো আছেন। সৃষ্টিকর্তা আপনাকে অনেকের ছেয়ে অধিকতর ভালো রেখেছেন।

ছোট-বড় সবার সাথে ভালো ব্যবহার করুন, সবার সাথে হাসিমুখে কথা বলার চেষ্টা করুন, ক্ষমা করতে শিখুন, মিথ্যা পরিহার করুন, সৃষ্টিকর্তার সন্তুষ্টিতে যার যার ধর্মানুসারে নিয়মিত প্রার্থনা করুন, গুরুজনদের আদেশ-উপদেশ মেনে চলুন, কারও ক্ষতির চিন্তা না করে সহযোগিতা করার মন-মানসিকতা তৈরি করে সবার আপদে বিপদে পাশে থাকার চেষ্টা করুন। দেখবেন আপনার ভালো থাকার ও মানসিক প্রশান্তিতে থাকার সম্ভবনা আরও বহুলাংশে বেড়ে গেছে আপনার অজান্তেই।

ট্যাগ :