মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসে চড়লেই যাদের বমি পায়? তারা জেনে নিন সহজ সমাধান!!


প্রকাশের সময় :১৮ ডিসেম্বর, ২০১৯ ৯:১৬ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদ:

বাসে কিংবা গাড়িতে চড়লে প্রথমে কিছুক্ষণ স্বাভাবিক। কিন্তু তারপরই শুরু হয় অস্বস্তি। সেইসঙ্গে বমি বমি ভাব অথবা বমি। এমন সমস্যায় পড়েন অনেকেই। আবার মাথাব্যথা, মাইগ্রেন, হজমের সমস্যার কারণে বমি বমি ভাব বা শরীরে অস্বস্তি হয়ে থাকে।

আমাদের রান্নাঘরে থাকা সাধারণ কয়েকটি জিনিসের সাহায্যে এই বমি বমি ভাব সহজেই দূর করা সম্ভব। চলুন জেনে নেয়া যাক বমি থেকে বাঁচার উপায় কি?

লেবু: এক টুকরো লেবু মুখে নিয়ে কিছুক্ষণ চুষুন। বাসে চড়ার আগে এক গ্লাস পানিতে এক টুকরো লেবুর রস, এক চিমটি লবণ মিশিয়ে খেয়ে নিন। এটি দ্রুত বমি বমি ভাব দূর করে দেবে। বমি পেলে এক টুকরো লেবু নাকের কাছে নিয়ে কিছুক্ষণ শুঁকে দেখুন, এটিও শারীরিক অস্বস্তি অনেকটাই কমিয়ে দেবে।

লবঙ্গ: এককাপ পানিতে এক চামচ লবঙ্গের গুঁড়া দিয়ে ৫ মিনিট সেদ্ধ করুন। ঠান্ডা হয়ে গেলে আস্তে আস্তে এটি খেয়ে দেখুন। এর স্বাদ যদি কটু লাগে তাহলে এর সঙ্গে এক চামচ মধু মিশিয়ে নিতে পারেন। এ ছাড়া ১-২টি লবঙ্গ চিবিয়ে খেয়ে দেখতে পারেন। এটি সঙ্গে সঙ্গে বমি বমি ভাব দূর করে দেবে।

জিরা: এক চামচ জিরা এমন একটি উপাদান যা আপনার বমি বমি ভাব মুহূর্তে দূর করে দেবে। এক চামচ জিরা গুঁড়া করে খেয়ে নিন। মুহূর্তের মধ্যে বমি বমি ভাব দূর হয়ে যাবে। এক চিমটি জিরাও চিবিয়ে খেয়ে দেখতে পারেন। উপকার পাবেন।

আদা: দ্রুত বমি বমি ভাব দূর করতে আদা খুবই কার্যকরী একটি উপাদান। এক টুকরা আদা চায়ের সঙ্গে খান, এটি দ্রুত বমি বমি ভাব দূর করে দেবে। আদা হজমের সমস্যা দূর করতে সাহায্য করে। এক চামচ আদার রস, এক চামচ লেবুর রস এবং সামান্য বেকিং সোডা মিশিয়ে খেয়ে দেখুন। এটিও বমি বমি ভাব দূর করতে সাহায্য করবে।

ট্যাগ :