মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১ জুলাই বর্ণিল রথযাত্রা, ইসকনের ৯ দাবি


প্রকাশের সময় :২৮ জুন, ২০২২ ৪:৫১ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

জগন্নাথ দেবের রথযাত্রা উৎসবে সরকারি ছুটিসহ সরকারের কাছে ৯ দাবি জানিয়েছে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামমৃত সংঘ (ইসকন)।

মঙ্গলবার (২৮ জুন) সকাল ১১টায় ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন ইসকন চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী।

দাবিগুলো হলো- সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত মঠ-মন্দির সরকারি অর্থায়নে সেনাবাহিনীর তত্ত্বাবধানে পুনর্নিমাণ, দেবোত্তর সম্পত্তি রক্ষা ও সংরক্ষণ, প্রতিটি উপজেলায় সরকারি অনুদানে কেন্দ্রীয়ভাবে মন্দির নির্মাণ, ঐতিহ্যবাহী তীর্থস্থানসমূহ রক্ষা ও সংরক্ষণ, সাম্প্রদায়িক হামলা বন্ধে কঠোর আইন ও শাস্তি মৃত্যুদণ্ড, ডিজিটাল সিকিউরিটি আইনে হিন্দুদের হয়রানি বন্ধ এবং জেলে থাকা নিরপরাধীদের নিঃশর্ত মুক্তি, হিন্দুদের টার্গেট করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের হয়রানি বন্ধ ও শিক্ষাব্যবস্থা রক্ষায় ব্যবস্থা নেওয়া।

লিখিত বক্তব্যে চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, আবহমানকাল ধরে এই বাংলায় রথযাত্রা একটি অন্যতম অসাম্প্রদায়িক চেতনা সমৃদ্ধ উৎসব হিসেবে উদযাপিত হয়ে আসছে। এই উৎসবে বাংলার আপামর জনসাধারণ বিপুল উৎসাহ-উদ্দীপনায় যোগদান করে থাকেন। এ মিলনমেলায় যোগদান করা সকলের কাছে পরম আকাঙ্খিত থাকে। ১ জুলাই সাপ্তাহিক বন্ধের দিন। তবুও সরকারি ছুটি না থাকায় সকলেই অংশগ্রহণ করতে পারছেন না। তাই সনাতনী সমাজের পক্ষে আমরা রথযাত্রা উৎসবে সরকারি ছুটির দাবি জানাই।

তিনি বলেন, আগামী ১ জুলাই শুক্রবার বিকাল সাড়ে তিনটায় ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের উদ্যোগে প্রবর্তক মোড় থেকে ঐহিত্যবাহী শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হবে। এছাড়া রথযাত্রা উপলক্ষে ১ জুলাই থেকে ৮ জুলাই পর্যন্ত আট দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তিনি আরও বলেন, সনাতন ধর্মের এই সর্ববৃহৎ মহোৎসব ও মিলনমেলায় প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি। উদ্বোধন করবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিশেষ অতিথি থাকবেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক এমএ সালাম ।

১ জুলাই রথযাত্রা উৎসবের মহাশোভাযাত্রা মিমি সুপার মার্কেটের সামনে থেকে প্রবর্তক মোড় হয়ে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে হাজারী গলি গিয়ে শেষ হবে। এছাড়া আগামী ৮ জুলাই ফিরতি রথযাত্রা হাজারী গলি থেকে শুরু হয়ে একইপথে প্রবর্তক এসে শেষ হবে।

প্রবর্তক সংঘের ২ নেতার বিরুদ্ধে মামলা ইসকনের
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির অধ্যক্ষ লীলারাজ গৌর দাস, জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সভাপতি অ্যাডভোকেট চন্দন তালুকদার, মহানগর পূজা কমিটির সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দেবাশীষ আচার্য্য, মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রহ্ম দাস, ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির সদস্য রুপেশ্বর দাস, গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, দিব্যনিমাই দাস ব্রহ্মচারী, স্বতন্ত্র গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, পরমানন্দ নিতাই দাস ব্রহ্মচারী, নিত্য নারায়ণ দাস ব্রহ্মচারী, সুধামা গৌর দাস ব্রহ্মচারী, ইসকনের মিডিয়া সমন্বয়ক বিপ্লব পার্থ, সনাতনী জাগরণ সংঘ সভাপতি কাঞ্চন আচার্য্য, জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি রুবেল কান্তি দে, কিশোর শ্যাম দাস ব্রহ্মচারী, উজ্জ্বল নিলাম্বর দাস ব্রহ্মচারী, সুচারু কৃষ্ণ দাস ব্রহ্মচারী, রাধাকান্ত কৃষ্ণ দাস ব্রহ্মচারী, বিশ্বরূপ কৃষ্ণ দাস ব্রহ্মচারী ও প্রাণ গোপিনাথ দাস।

ট্যাগ :