মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুভ প্রবারণা পূর্ণিমা আজ


প্রকাশের সময় :২৮ অক্টোবর, ২০২৩ ২:৪২ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

শুভ প্রবারণা পূর্ণিমা আজ। নানা আয়োজনের মধ্য দিয়ে বৌদ্ধ ধর্মাবলম্বীরা তাদের দ্বিতীয় বৃহত্তম এ ধর্মীয় উৎসব উদযাপন করবে। পূজনীয় ভিক্ষু সংঘের ত্রৈমাসিক বর্ষাব্রত শেষে আসে এ প্রবারণা তিথি। প্রবারণা হলো আত্মশুদ্ধি ও অশুভকে বর্জন করে সত্য ও সুন্দরকে বরণের অনুষ্ঠান। প্রবারণা পূর্ণিমার পরদিন থেকে এক মাস ধরে দেশের প্রতিটি বৌদ্ধ বিহারে হবে শুভ কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত হবে।

প্রবারণা পূর্ণিমা উপলক্ষে শনিবার সারা দেশে নানা ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দিনটি উপলক্ষে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহার, বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ রাজধানীর সবুজবাগ ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহার, নর্দা প্রজ্ঞানন্দ বৌদ্ধ বিহার, উত্তরা বৌদ্ধ মহাবিহারে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানমালায় রয়েছে-জাতীয় ও ধর্মীয় পতাকা উত্তোলন, ভিক্ষু সংঘের প্রাতঃরাশ, প্রভাতফেরি, মঙ্গলসূত্র পাঠ, বুদ্ধপূজা, পঞ্চশীল ও অষ্টাঙ্গ উপসথশীল গ্রহণ, সংঘদান, ভিক্ষু সংঘকে পিণ্ডদান।

এদিন মেরুল বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বিকালের ধর্মীয় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

সন্ধ্যায় বিশ্ব শান্তি কামনায় সম্মিলিত প্রদীপ প্রজ্বালন ও ফানুস ওড়ানো হবে।

ট্যাগ :