মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজান মাস শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করল আরব আমিরাত


প্রকাশের সময় :৪ জানুয়ারি, ২০২৩ ১:১৫ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

রমজান মাস শুরুর সম্ভাব্য তারিখ ঘোষণা করল আরব আমিরাত
চলতি বছরে কবে পবিত্র রমজান মাস শুরু হবে, সেই বিষয়ে সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের জ্যোতির্বিজ্ঞান সংক্রান্ত প্রতিষ্ঠান এমিরেটস অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি। সংস্থাটি বলেছে, এ বছর পবিত্র রমজান মাস আগামী ২৩ মার্চ (বৃহস্পতিবার) শুরু হতে পারে।

বুধবার দেশটির ইংরেজি দৈনিক খালিজ টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, জ্যোতির্বিজ্ঞানের হিসেব-নিকেশ অনুযায়ী ২০২৩ সালের রমজান মাস ২৯ দিনে হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই হিসেবে পবিত্র ঈদুল ফিতরের প্রথম দিন হবে আগামী ২১ এপ্রিল (শুক্রবার)।

এমিরেটস অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইব্রাহিম আল জারওয়ান এক ভিডিওতে জ্যোতির্বিজ্ঞানের গণনা কৌশল ব্যবহার করে রমজান ও পবিত্র ঈদুল ফিতরের সম্ভাব্য এই তারিখ প্রকাশ করেছেন।

খালিজ টাইমস বলছে, সংযুক্ত আরব আমিরাতে ঈদুল ফিতরের সরকারি ছুটি ২৯ রমজান থেকে ৩ শাওয়াল (হিজরি ইসলামী ক্যালেন্ডার মাস) পর্যন্ত। জ্যোতির্বিজ্ঞানের হিসাব সঠিক হলে, এই ছুটি ২০ এপ্রিল (বৃহস্পতিবার) থেকে ২৩ এপ্রিল (রোববার) পর্যন্ত হতে পারে।

ঈদুল আজহার সম্ভাব্য তারিখও প্রকাশ করেছেন আল জারওয়ান। এই বিশেষজ্ঞের মতে, ইসলামি মাস জ্বিলহজের প্রথম দিন হবে ১৯ জুন (সোমবার)। এর অর্থ পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ২৮ জুন (বুধবার) হতে পারে। ঈদুল আজহার আগের দিন আরাফাত দিবস পালন করা হয়। এবারে আরাফাত দিবস আগামী ২৭ জুন (মঙ্গলবার হতে পারে।

আর সেই হিসাবে এ বছর আমিরাতে ২৭ জুন থেকে ৩০ জুন পর্যন্ত টানা চারদিন ঈদের ছুটি উপভোগ করতে পারেন সেখানকার বাসিন্দারা।

চলতি বছরে সংযুক্ত আরব আমিরাত থেকে দু’টি চন্দ্রগ্রহণ দেখা যাবে বলেও জানিয়েছেন এমিরেটস অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটির চেয়ারম্যান ইব্রাহিম আল জারওয়ান। এর মধ্যে আমিরাতে আগামী ৫ মে পূর্ণ চন্দ্রগ্রহণ এবং আগামী ২৮ অক্টোবর আংশিক চন্দ্রগ্রহণ দেখা যাবে।

ট্যাগ :