মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বয়সসীমা শর্ত তুলে দেওয়ায় ৬৫ ঊর্ধ্বদেরও হজ পালনে বাঁধা নেই


প্রকাশের সময় :১৬ জানুয়ারি, ২০২৩ ৩:১৬ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৯ জিলহজ (২৮ জুন) হজ অনুষ্ঠিত হতে পারে। ৯ জানুয়ারি সৌদি আরবের সঙ্গে হাজিদের যাতায়াতসহ বেশকিছু বিষয়ে চুক্তি করেছে সরকার। গতকাল রোববার সন্ধ্যায় রাজধানীর বেইলি রোডে ধর্ম প্রতিমন্ত্রীর বাসভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়।

ধর্ম মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংবাদ সম্মেলনে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেন, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী হজে যেতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার। বাকিরা বেসরকারি ব্যবস্থাপনায় হজে যেতে পারবেন। এ বছর বয়সের সর্বোচ্চ সীমার শর্ত তুলে দেওয়া হয়েছে; অর্থাৎ ৬৫ ঊর্ধ্বে ও হজ পালন করতে পারবেন।

হজ চুক্তিতে সৌদি আরবের পক্ষে নেতৃত্ব দেন হজ ও ওমরাহবিষয়ক মন্ত্রী বীন ফাউজান আল-রাবিয়া; বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক। চুক্তির আওতায় বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৫০ শতাংশ ও সৌদি এয়ারলাইনস ৫০ শতাংশ হজযাত্রী বহন করবে। রোড টু মক্কার আওতায় বাংলাদেশের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকেই সৌদির ইমিগ্রেশন হবে। বাংলাদেশি হজযাত্রীদের ৭০ শতাংশ; অর্থাৎ ৮৯ হাজার ৩৮ জন জেদ্দা বিমানবন্দর হয়ে এবং ৩০ শতাংশ; অর্থাৎ ৩৮ হাজার ১৬০ জন মদিনা বিমানবন্দর হয়ে যাওয়া-আসা করবেন।

ট্যাগ :