মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দূর্গাপূজা উৎসব


প্রকাশের সময় :২৪ অক্টোবর, ২০২৩ ২:২৪ : অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি:

সারাদেশের ন্যায় নওগাঁর সাপাহারে সিঁদুর খেলার মধ্যদিয়ে শেষ হলো হিন্দুধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দূর্গা পূজার আনুষ্ঠানিকতা।

মঙ্গলবার সকাল থেকে মন্ডপে মন্ডপে চলে দেবী দূর্গার কাছে ভক্তদের আরাধনা। মর্তলোক থেকে দেবী দূর্গা বিদায় নিলেও মঙ্গল সাধন করবেন পুরো বিশ্বব্রম্ভান্ডের এমনটাই প্রত্যাশা ভক্তদের।

নারীদের সম্মান প্রকৃতিকে রক্ষা আর সামাজিক সম্প্রিতির বার্তা নিয়ে আসা দেবী দূর্গাকে পূজা উপাচারের মধ্যদিয়ে একে একে চলে বিসর্জনের প্রস্তুতি। এর পরে চলে দশমী পূজা আরতি অঞ্জলী আর দেবী দূর্গার প্রতিকী দর্পণ বিসর্জন। জগতের মঙ্গল সাধনায় মর্তে আসা দেবীর একদিকে আনন্দ অন্যদিকে বিষদশ্যু ভক্তের মনে। এর পরে শুরু হয় বিজয়া দশমীর সবচেয়ে বড় আকর্ষন সিদুর খেলা, আর এই খেলার মধ্যদিয়ে শেষ হলো হিন্দুধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দূর্গা পূজা।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন জানান, সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা, এই পূজায় যাতে করে কোন বিশৃঙ্খলা না ঘটে সেজন্য মন্দির কমিটির সাথে আলোচনা করে পূজা শুরুর আগেই প্রতিটি মন্দির সিসিটিভির আওতায় নেওয়ার পাশাপশি প্রতিটি মন্দিরে পুলিশ ও আনসার সদস্যদের মনিটরিং এর ব্যবস্থা এবং আমি নিজে প্রতিটি মন্দিরে গিয়ে খোঁজ খবর নিয়েছি। তিনি আরও বলেন কোন রকম অপ্রিতিকর ঘটনা ঘটেনি সুন্দর ও সুশৃঙ্খল ভাবে পূজা শেষ হয়েছে।

এবারে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাপাহার শাখার সভাপতি মন্মথ সাহা জানান এ উপজেলায় এবারে ১৯টি মন্ডপে শারদীয় দূর্গা পূজা অনুষ্ঠিত হয়।

ট্যাগ :