মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পবিত্র মসজিদুল হারামে খতম তারাবির শেষ দিনে ২৫ লাখ মুসুল্লি


প্রকাশের সময় :২০ এপ্রিল, ২০২৩ ৬:৪২ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরবের মক্কায় অবস্থিত পবিত্র মসজিদুল হারামে খতম তারাবি বা খতম আল-কুরআনের নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ইসলামের পবিত্র এই মসজিদে অন্তত ২৫ লাখেরও বেশি মুসুল্লি অংশ নেন। অংশগ্রহণকারী মুসল্লিদের মধ্যে ওমরাহ পালনকারী ও পর্যটকরাও অন্তর্ভুক্ত ছিলেন।

বুধবার (২০ এপ্রিল) মক্কার পবিত্র মসজিদুল হারামে সৌদি সরকারের প্রশাসনিক দফতর টু হোলি মস্ক’স অ্যাফেয়ার্সের প্রেসিডেন্সির প্রধান শায়খ আবদুর রহমান আল-সুদাইস এই নামাজের নেতৃত্ব দেন। অবশ্য খতম তারাবির নামাজে ইসলামের পবিত্র দু’টি মসজিদ মুসল্লিদের উপস্থিতিতে পরিপূর্ণ ছিল। এমনকি মসজিদের আঙ্গিনা এবং আশপাশের রাস্তাগুলোতেও মুসল্লিদের ভিড় উপচে পড়ে।

এই রাতে লাখ লাখ মুসুল্লির উপস্থিতিতে পবিত্র দুই মসজিদের ইমামরা মুসলিমদের প্রথম কিবলা মসজিদুল আকসার স্বাধীনতা, মুসলিম উম্মাহর ঐক্য ও সংহতি চেয়ে দোয়া করেন। এবং মহান আল্লাহর কাছে এই বরকতময় রাতে সকল মুসলমানকে ক্ষমা করার এবং তাদের জাহান্নামের আগুন থেকে রক্ষা করার জন্য প্রার্থনা করেন।

জানা গেছে, বুধবার রাতের এই নামাজে অংশ নিতে সকাল থেকেই মুসল্লিরা মসজিদুল হারামে ভিড় করেন। সময় গড়ানোর সাথে সাথে মসজিদুল হারামের চত্বর, নিচ তলা-দ্বিতীয় তলা, ছাদ, আশপাশের হোটেল এবং যাওয়া-আসার রাস্তা সবখানেই বিপুল পরিমাণ মুসুল্লি অবস্থান নেন। সূত্র: সৌদি গেজেট

ট্যাগ :