মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রামে জশনে জুলুস আজ, ৫০ লক্ষ নবী প্রেমীদের সমাগমের আশাবাদ


প্রকাশের সময় :২৭ সেপ্টেম্বর, ২০২৩ ৭:১৫ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদ:

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রামে আজ বৃহস্পতিবার হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (মা.জি.আ.)-এর নেতৃত্বে জশনে জুলুস বের করা হবে। এতে ৫০ লক্ষ নবী প্রেমী মানুষের সমাগম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে আয়োজক আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট।

ট্রাস্ট নেতৃবৃন্দ জানান, জশনে জুলুস সকাল ৮টায় জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকা-এ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়া হতে আরম্ভ হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, কাতালগঞ্জ, অলিখাঁ মসজিদ, চট্টগ্রাম কলেজ, গণি বেকারি (ডানে মোড়), খাস্তগীর স্কুল (ডানে মোড়), আসকারদিঘি, কাজির দেউড়ি (ডানে মোড়), আলমাস সিনেমা (বামে মোড়), ওয়াসা (ডানে মোড়), জিইসি, ২ নম্বর গেট হয়ে পুনরায় মুরাদপুর (বামে মোড়), বিবিরহাট প্রদক্ষিণ করে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসা সংলগ্ন জুলুস ময়দানে শেষ হবে। এখানে দুপুর ১২টায় মাহফিল এবং মাহফিল শেষে যোহরের নামাজ ও দোয়া অনুষ্ঠিত হবে।

দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরীফের সাজ্জাদানশীন আওলাদে রাসুল (দ.), রাহনুমায়ে শরিয়ত ও তরিক্বত হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্’র নেতৃত্বে প্রধান মেহমান থাকবেন আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.)। বিশেষ মেহমান থাকবেন সাহেবজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ (মা.জিআ.)। জুলুসে অংশগ্রহণের জন্য আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ (মা.জি.আ.), আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.) ও সাহেবজাদা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্ (মা.জি.আ.) গতকাল মঙ্গলবার চট্টগ্রাম এসে পৌঁছেছেন।

এদিকে, ঈদ-এ-মিলাদুন্নবী (সা.)-এর জশনে জুলুস (আনন্দ র‌্যালি) উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর সড়কে সকল প্রকার যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক বিভাগ এ উপলক্ষে একটি রুট-ম্যাপ দিয়েছে।

এতে বলা হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে বিকেল তিনটা পর্যন্ত জশনে জুলুসের রুটসমূহ হলো: নগরীর পাঁচলাইশ থানাধীন জামেয়া আহম্মদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসা, বিবিরহাট, মুরাদপুর, মির্জারপুল, পাঁচলাইশ থানার মোড়, কাতালগঞ্জ, অলি খাঁ মসজিদ মোড়, কেয়ারি মোড়, চট্টগ্রাম কলেজ, গণি বেকারি, খাস্তগীর স্কুল, আসকার দিঘি, কাজির দেউড়ি, আলমাস, ওয়াসা, জিইসি মোড় ও ২ নং গেইট সড়ক। জশনে জুলুস চলাকালে এসব রোডের মুখে ব্লক স্থাপনের মাধ্যমে ডাইভারশন প্রদান করা হবে। বিভিন্ন উপজেলাসহ অন্যান্য অঞ্চল থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লিদের বহনকারী যানবাহন মুসল্লিদের নামিয়ে দিয়ে পার্কিং পয়েন্টসমূহের মধ্যে স্ব-স্ব সুবিধাজনক নিকটবর্তী স্থানে পার্কিং করবে। পার্কিং স্থানগুলো হচ্ছে : ফিরিঙ্গীবাজার বালুর মাঠ, সিআরবি সাত রাস্তার মাথা, পলোগ্রাউন্ড মাঠ, কদমতলী-শুভপুর বাস টার্মিনাল, অক্সিজেন মোড়, বায়েজিদ লিংক রোড, আমবাগান শহীদ শাহজাহান মাঠ, বহদ্দারহাট বাস টার্মিনাল এবং অলংকার মোড়। র‌্যালি চলাচলের রুটে কোনো প্রকার যানবাহন পার্কিং করে র‌্যালির পথে বিঘœ সৃষ্টি করা যাবে না। জশনে জুলুস চলাকালীন সাময়িক সময়ের জন্য বর্ণিত রুটে যান চলাচল বন্ধ থাকবে বিধায় স্বাভাবিক যান চলাচলের ক্ষেত্রে সকলকে উল্লিখিত রাস্তাসমূহ এড়িয়ে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য পরামর্শ দিয়েছে সিএমপি।

ট্যাগ :