মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২ মে ২০২৪ ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেতিবাচক আচরণ করায় কাবা থেকে ৪ হাজার মুসল্লি গ্রেফতার


প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২৪ ৭:৪৭ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক:

পৃথিবীর প্রথম জমিন মক্কার পবিত্র কাবা শরিফ। বাইতুল্লাহ বা আল্লাহর ঘর। কাবা শরিফ ও পবিত্র কাবাঘরও বলা হয়। অথচ এই পবিত্রতম স্থানেও অনৈতিক আচরণের ঘটনা ঘটে। প্রতি বছরই সেখানে এ ধরনের ঘটনা ঘটে। বিশেষ করে রমযান ও হজের সময়ে যখন মুসল্লিদের ভিড় বেশি থাকে তখনই বেশি হয় এসব। 

অবশ্য অনৈতিক কাজ করে যে রেহাই মিলছে তেমন নয়, হাতেনাতেও ধরছে কর্তৃপক্ষ। অনেক সময় সিসি ক্যামেরার ফুটেজ দেখে দোষীদের খুঁজে বের করেও ধরাও হয়। এবারের রমযান মাসেও অহরহ এমন ঘটনা ঘটেছে কাবা শরিফে। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের প্রতিবেদনে উঠে এসেছে সেই চিত্র। 

পবিত্র রমজান মাসে নেতিবাচক আচরণ করায় কাবা থেকে এখন পর্যন্ত চার হাজার মুসল্লিকে গ্রেপ্তার করেছে সৌদি আরব। সংবাদমাধ্যম গালফ নিউজ এ তথ্য জানিয়েছে। একই সঙ্গে বিদেশিদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে ৩৫টি প্রতারক প্রতিষ্ঠানকে শনাক্ত এবং সেগুলো বন্ধ করে দিয়েছে দেশটির সরকার। 

বছরের অন্যান্য সময়ের চেয়ে রমজানে কাবায় মুসল্লিদের ভিড় বৃদ্ধি পায়। ভিড় কমানোর জন্য মুসল্লিদের কিছু নির্দেশনা দিয়েছে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়। এর আগে ভিড় কমাতে এবারের রমজানে একজন মুসল্লিকে শুধুমাত্র একবারই ওমরাহ করার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সৌদি সকার।

প্রতিবেদনে বলা হয়েছে, রমজানে মুসল্লিরা যেন নির্বিঘ্নে এবং নিরাপদে কাবায় ইবাদত করতে পারেন সেটি নিশ্চিতে যে ব্যবস্থা গ্রহণ করা হয়, সেটিরই অংশ হিসেবে চার হাজার মুসল্লিকে গ্রেপ্তার করা হয়েছে। একই সঙ্গে বিদেশিদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে ৩৫টি প্রতারক প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। 

বছরের অন্য সময়ের চেয়ে রমজান মাসে ওমরাহ পালনের জন্য পবিত্র কাবায় পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা মুসল্লিদের ভিড় ব্যাপকভাবে বৃদ্ধি পায়। ফলে অতিরিক্ত ভিড় এড়ানোর জন্য কিছু নির্দেশনা দিয়েছে সৌদির হজ ও ওমরাহ মন্ত্রণালয়।

ট্যাগ :