মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রামে চসিকের তত্ত্বাবধানে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত


প্রকাশের সময় :৩ মে, ২০২২ ৬:৩৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ মে) সকাল ৮টায় প্রথম ঈদ জামাতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী।

সারা বিশ্বের নিপীড়িত মুসলমানদের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া কামনার মধ্যদিয়ে একই স্থানে সকাল ৯টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়েছে। যার ইমামতি করেন জমিয়াতুল ফালাহ’র পেশ ইমাম হাফেজ মৌলানা আহমদুল হক।

সকাল ৮টায় লালদীঘির পাড় চট্টগ্রাম সিটি করপোরেশন শাহী জামে মসজিদে, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুর বাজার জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানান, স্বাস্থ্যবিধি মেনে নগরের ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে ১টি করে প্রধান ঈদ জামাত নিজ নিজ এলাকার মসজিদ ও ঈদগাঁহে অনুষ্ঠিত হচ্ছে।

অপরদিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির প্রধান ঈদ জামাত সকাল ৯ টায় এম এ আজিজ স্টেডিয়ামের সম্মুখস্থ মাঠে অনুষ্ঠিত হবে। ঈমামতি করেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার প্রিন্সিপ্যাল হযরত মাওলানা অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। এছাড়া কমিটির আওতাভুক্ত নগরের ৯৪টি আঞ্চলিক ঈদগাঁর ঈদের নামাজও অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে সকাল থেকে ঈদের জামাতে শামিল হন মুসল্লিরা। নামাজ শেষে তারা খুতবা শুনেন এবং দোয়া ও মোনাজাতে অংশ নেন। বিশ্বের মুসলিম উম্মাহর শান্তি কামনার পাশাপাশি ফিলিস্তিন সহ নিপীড়িত-নির্যাতিত মুসলমানদের জন্য আল্লাহর দরবারে বিশেষ মোনাজাত করেন তারা।

ট্যাগ :