মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের দিন পোলাও-মাংস খাবেন চট্টগ্রাম কারাগারের বন্দিরা


প্রকাশের সময় :২১ এপ্রিল, ২০২৩ ১:৩৮ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

পবিত্র ঈদুল ফিতরের দিন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে চার ভাগে বন্দিদের ঈদের নামাজ আদায়ের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। দিনটিতে বন্দিদের দেওয়া হবে নানা ধরনের উন্নতমানের খাবার। এদিন তাদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন স্বজনরা। এছাড়াও পরের দিন বন্দিদের জন্য বাইরে থেকে রান্না করা খাবার দিতে পারবেন স্বজনরা।

কারা সূত্র জানায়, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ধারণক্ষমতা এক হাজার ৮৫০ জন। তবে বর্তমানে বন্দি রয়েছেন পাঁচ হাজারের বেশি। ঈদের দিন সকালে তাদের দেওয়া হবে সেমাই এবং মুড়ি। দুপুরে দেওয়া হবে পোলাও, গরুর মাংস, মাছ ও সালাদ। বিভিন্ন কারণে যারা গরুর মাংস খেতে পারেন না তাদের খাসির মাংস দেওয়া হবে। খাওয়া শেষে থাকবে কোমল পানীয় ও পান-সুপারি। রাতে সাদা ভাত, মাছ, চনার ডাল বা আলুর দম। তবে ঈদের সময় স্বাভাবিকের চেয়ে মাছের পরিমাণ বেশি দেওয়া হয়।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, প্রতিবছর ঈদে আমাদের নানা প্রস্তুতি থাকে। এখানে ঈদের জামাত তো আর বাইরের মতো হয় না। যে যে ওয়ার্ডে আছে সে সেখানে নামাজ পড়বে। পুরো কারাগারে চার ভাগে নামাজ আদায়ের ব্যবস্থা করা হবে। চারজন ঈমাম নামাজ পড়াবেন। সাউন্ড সিস্টেমের মাধ্যমে বন্দিরা ইমামের সঙ্গে নামাজ আদায় করবেন।

ডেপুটি জেলার ইব্রাহিম বলেন, ঈদের দিন বন্দিদের উন্নতমানের খাবার দেওয়া হবে। এবার ঈদের পরদিন বাইরে থেকে স্বজনরা রান্না করা খাবার বন্দিদের জন্য দিতে পারবে। গতকাল (বৃহস্পতিবার) আমরা এ বিষয়ে নির্দেশনা পেয়েছি।

ট্যাগ :