মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪ ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার চীন যা‌চ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রকাশের সময় :৭ জুলাই, ২০২৪ ৫:৫৭ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

চী‌নের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা সোমবার (৮ জুলাই) চার‌ দি‌নের সফ‌রে চীন যা‌চ্ছেন । ৮ থে‌কে ১১ জুলাইয়ের সফ‌রে দুই দে‌শের ম‌ধ্যে ২০‌টি সম‌ঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা র‌য়ে‌ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রীর সফর নি‌য়ে রবিবার (৭ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণাল‌য় আয়ো‌জিত সংবাদ স‌ম্মেল‌নে এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রীর সফ‌রে প্রায় ২০‌টির ম‌তো সম‌ঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা র‌য়ে‌ছে। প্রধানমন্ত্রীর সফ‌রে কিছু প্রকল্পও ঘোষণা করা হ‌বে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রধানমন্ত্রী লি কিয়াংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাৎ করবেন। বিশেষ করে শি জিনপিংয়ের সঙ্গে শেখ হাসিনার বৈঠকেই সবার নজর থাকবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন চীন সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। কারণ এই সফর ঢাকা-বেইজিংয়ের মধ্যে উন্নয়ন সহযোগিতা ও সম্পর্ককে উল্লেখযোগ্যভাবে এগিয়ে নিয়ে যাবে। তিনি চীনকে বাংলাদেশের বৃহত্তম উন্নয়ন ও বাণিজ্য অংশীদার উল্লেখ করে বলেন, তারা বাংলাদেশ ও চীনের মধ্যে বাণিজ্য ব্যবধান কমানোর বিষয়েও আলোচনা করবেন।

ট্যাগ :