মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জামিন পেলেন সাংবাদিক রোজিনা ইসলাম


প্রকাশের সময় :২৩ মে, ২০২১ ৫:০৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

স্বাস্থ্যসেবা বিভাগের ‘গোপানীয়’ নথিপত্রের তথ্য সরানো ও ছবি তোলার অভিযোগে দায়ের মামলায় অবশেষে জামিন পেয়েছেন সাংবাদিক রোজিনা ইসলাম। আজ রোববার (২৩ মে) প্রথম আলোর এই জ্যেষ্ঠ প্রতিবেদকের জামিন মঞ্জুর করেছেন ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ। 

ভার্চুয়াল আদালতে গত বৃহস্পতিবার (২০ মে) দুপুরে শুনানি করে রোববার আদেশের দিন ধার্য করেছিলেন বিচারক। রোজিনার পক্ষে ওইদিন জামিন শুনানি করেছিলেন আইনজীবী এহসানুল হক সমাজি ও প্রশান্ত কুমার কর্মকার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে গত সোমবার (১৭ মে) পাঁচ ঘণ্টা আটকে রাখে হেনস্তার পর নথিপত্র সরানো ও ছবি তুলে নেওয়ার অভিযোগে মামলা দিয়ে রোজিনাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারায় অভিযোগ আনা হয়েছে সেই মামলায়।

পরের দিন মঙ্গলবার সকাল ৮টায় রোজিনা ইসলামকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার। পরে শুনানি শেষে ওই আবেদন খারিজ করে দেন আদালত। একই সঙ্গে রোজিনার জামিন শুনানির জন্য বৃহস্পতিবার (২০ মে) নির্ধারণ করেন আদালত।

এদিকে রোজিনাকে হেনস্তা ও গ্রেপ্তারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। বিষয়টির দিকে নজর রাখা হচ্ছে বলে জানানো হয়েছে সংস্থাটির পক্ষ থেকে। উদ্বেগ প্রকাশ করেছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালও। এছাড়াও বিভিন্ন সংগঠন, দল ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে রোজিনার গ্রেপ্তারের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করে মুক্তি দাবি অব্যাহত রয়েছে।

ট্যাগ :