বাংলাদেশ, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

সাতকানিয়া বাসীকে প্রবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি নেতা জামাল হোসেন


প্রকাশের সময় :1 August, 2020 4:38 : PM

মোঃ সেলিম (সাতকানিয়া প্রতিনিধি):

সাতকানিয়া বাসীকে প্রবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য, বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ত্ব জনাব জামাল হোসেন।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ঈদ হাসতে শিখায়, ঈদ ভালোবাসতে শিখায়,ত্যাগের মহিমা শেখায়, ঈদুল ফিতর ও ঈদুল আযহা আমাদের শুধু আনন্দই দেয়না মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বন্ধনে আবদ্ধ করে এবং সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে।

পবিত্র ঈদুল আজহার মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলন করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ অবস্থান থেকে ঈদুল আজহা উদযাপন করুন।

তিনি আরো বলেন, পরম করুনাময় আল্লাহতালার কাছে প্রার্থনা করি মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ-জরা, সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক বিশ্বলোক। বাংলাদেশ যেভাবে সব সংকট উত্তরনের মধ্য দিয়ে এগিয়ে গেছে ঠিক একই ভাবে করোনা সংকট জয় করে কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নব উদ্দ্যােমে এগিয়ে যাক আমাদের প্রিয় বাংলাদেশ।

ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। কিন্তু এ বছর করোনার কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে সবাই ঈদুল আযহার ঈদের খুশি উদযাপন করতে হচ্ছে। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা হোক সবার জন্য কোরবানির প্রধান শিক্ষা। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হওয়া হোক আমাদের কর্তব্য।

জনাব জামাল হোসেন বলেন, কোরবানির যে মূল শিক্ষা তা ব্যক্তি জীবনে প্রতিফলিত করে মানব কল্যাণে ব্রতী হওয়ার মাধ্যমে মহান আল্লাহ রাব্বুল আলামীনের সন্তুষ্টি ও নৈকট্য লাভ সম্ভব। বিশ্বাসী হিসেবে সে চেষ্টায় নিমগ্ন থাকা প্রতিটি মুসলমানের কর্তব্য। পরিশেষে সাতকানিয়া বাসী তথা চট্টগ্রামসহ সারাদেশের মুসলিম উম্মাহকে জানাই পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। ঈদ মোবারক।

ট্যাগ :