বাংলাদেশ, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ ৯ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

সাতকানিয়া উপজেলা যুবলীগের আহবায়ক কমিটি সফল কমিটি হিসাবে তৃণমূলে সর্বাধিক প্রশংসিত!!


প্রকাশের সময় :29 December, 2019 3:40 : AM

মোঃ সেলিম (সাতকানিয়া প্রতিনিধি):

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি ইতিমধ্যে তৃণমূল নেতাকর্মীদের আস্থার প্রতীক হিসাবে সর্বাধিক প্রশংসিত। ২০১৮ সালের ৪ ঠা এপ্রিল কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী ও সাধারন সম্পাদক হারুনর রশিদ চৌধুরী অনুমোদন দেন। ইতিপূর্বে জেলা ঘোষিত সাতকানিয়া উপজেলা কমিটির অগণতান্তিক, অনৈতিক কর্মকান্ড,স্বেচ্ছারিতা, টেন্ডারবাজি,প্রশাসনের ডিও ব্যবস্বা নিয়ন্ত্রন, মাটিকাটা ও অবৈধ ভাবে বালি মহল দখল, মাদক ব্যবসা নিয়ন্ত্রন এবং অর্থের বিনিময়ে দলে জামাত – বিএনপি ও মাদক ব্যবসায়ীদের পদায়ন সহ নানা দূর্নীতির কারনে সাধারন মানুষ ও দলের দুঃসময়ের তৃণমূল নেতাকর্মীরা ছিল বিক্ষুব্ধ। টাকা ছাড়া দলের কোন পর্যায়ে নির্যাতিত, যোগ্য নেতাকর্মীদের পদায়ন সম্ভব ছিলনা। দলের আদর্শিক কর্মসূচীর চাইতে অনিয়মের বিরোর্ধে প্রতিবাদী নেতাকর্মীদের দমনে জন্য পেশী শক্তির প্রয়োগ করে সংগঠনকে সাতকানিয়ায় ত্রাস ও সন্ত্রাস নির্ভর যুবলীগে পরিনত কয়েছিলেন। উপজেলা যুবলীগ নেতারা রাতারাতি অবৈধ অর্থশালী হয়ে উঠে। তাঁদের কে মাসিক মাসুহারার সহযোগিতা জেলা যুবলীগের কতিপয় নেতা সহযোগিতা করতেন। কেন্দ্রীয় যুবলীগের বিশেষ ঠিম এসব অনৈতিক কাজের প্রতিবেদন ও রিপোর্টের ভিত্তিতেই কেন্দ্রীয় যুবলীগ সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটি অনুমোদনের মাধ্যমে দলকে শৃঙ্খলায় ফিরিয়ে আনার উদ্দ্যোগ নেন।

সাতকানিয়া আওয়ামী পরিবারে দুঃসময়ে নির্যাতিত,বিভিন্ন আন্দোলন সংগ্রামে অগ্রণী ভুমিকা রাখা, দলের পরিশ্রমী, জননন্দিত, ও পরিছন্ন — সাইদুর রহমান দুলাল কে আহবায়ক ও আ ন ম সেলিম চৌধূরী, হারেজ মোহাম্মদ কে যুগ্ম আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি অনুমোদন দেন। উক্ত আহবায়ক কমিটি দায়িত্ব প্রাপ্তির পরবর্তীতে দলীয় ও জাতীয় কর্মসূচী সমূহ যথাযথ মর্যাদায় পালন সহ বিগত জাতীয় সংসদ নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে গুরুত্বের সাথে দায়িত্ব পালন করে নৌকার প্রার্থীর বিজয়কে সুনিশ্চিত করেন। পাশাপাশি দলের অকার্কর ও মেয়াদ উত্তীর্ণ ইউনিট গুলো বিলুপ্তির মাধ্যমে তৃণমূলের পরীক্ষিত, পরিছন্ন ও ত্যাগী কর্মীদের মাধ্যমে সংগঠনকে পুনর্গঠন করে যুবলীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও আস্থার সংগঠনে রুপান্তর করেন। দন্ধ – সংঘাতহীন ভাবে সাতকানিয়া উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ্ধ দলের কঠিন পরিস্থিতি সামাল দিয়ে দলকে পরিচালিত ও সংগঠিত করছেন।

অন্যদিকে বিলুপ্ত কমিটির নেতাকর্মীদের সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের দায়িত্বশীল কতিপয় নেতা দলের অন্তকোন্দলকে টিকিয়ে রাখতে পেশী শক্তির হাতিয়ার হিসাবে ব্যবহার করে যুবলীগ কে কলঙ্খিত করছেন।

সদ্য সমাপ্ত যুবলীগের ৭ম জাতীয় কংগ্রসে জেলা যুবলীগের সভাপতি আ ন ম টিপু সুলতান চৌধূরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথী চৌধুরী সাতকানিয়া উপজেলা যুবলীগের আহবায়ক সাইদুর রহমান দুলাল কে কাউন্সিলর মনোনীত করে কেন্দ্রীয় যুবলীগ অনুমোদিত আহবায়ক কমিটিকে আনুষ্টানিক স্বীকৃতি প্রদান করেন । তাছাড়া জেলা যুবলীগ কর্তৃক বর্ধিতসভা সহ বিভিন্ন কর্মসূচীতে যোগদান করে দলের আদর্শ ও শৃঙ্খলা রক্ষা করে যুবলীগকে সর্বস্থরের আস্থা ও বিশ্বাসের সংগঠনে পরিনত করেছে। ইতিমধ্যে আহবায়ক কমিটির বলিষ্ট নেতৃত্বে সাতকানিয়া উপজেলা শাখার আওতাধীন সাতকানিয়া পৌরসভা সহ ১১ টি ইউনিয়ন শাখা যুবলীগের শক্তিশালী কমিটি গঠিত হয়েছে।কমিটিতে পদায়ন হয়েছে দলের দুঃসময়ে নির্যাতিত,অবহেলিত ও প্রতিভাবান নেতাকর্মীদের। যাদের সম্মিলিত প্রচেষ্টায় সাতকানিয়া উপজেলা যুবলীগ সাংগঠনিক ভাবে সুসংগঠিত।

সাংগঠনিক কর্মকান্ড প্রসঙ্গে সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক- সাইদুর রহমান দুলাল বলেন — দলকে শৃঙ্খলা ও আস্থায় ফিরিয়ে এনে সুসংগঠিত করার মতো কঠিন কাজ আমার ও আমার কমিটির সহকর্মীদের একার পক্ষে সম্ভব হতোনা, যদিনা আওয়ামী যুবলীগের কেন্দ্র,জেলা নেতৃবৃন্দ্ধের সার্বিক সহযোগিতা ও প্রয়োজনীয় নির্দেশনা না দিতেন।

বিশেষ করে সাতকানিয়া – লোহাগাড়া ( চট্টগ্রাম – ১৫) আসনের মাননীয় সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহম্মদ নেজামুদ্দিন নদভী মহোদয়ের একান্ত সহযোগিতার পাশাপাশি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাইনুদ্দিন হাসান চৌধূরী সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ্ধের সার্বিক সহযোগিতায় দলকে এগিয়ে নিতে প্রেরণা যোগিয়েছেন।

তবে বরাবরেই অনৈতিক ভাবে দলকে কলঙ্খিত কারী ও সুবিধাবাদী একটি পক্ষ হিংসা পরায়ন হয়ে দলের বিরোর্ধে কাদা ছুড়াচুড়ি করে সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগকে বিতর্কিত করতে তৎপর। সাতকানিয়া উপজেলা যুবলীগ একটি সুশৃঙ্খল, পরিছন্ন এবং সুসংগঠিত সংগঠন। পরবর্তীতে বাকী ইউনিট গুলোর শক্তিশালী কমিটি গঠনের মাথ্যমে একটি সফল সম্মেলন ও কাউন্সিল আয়োজন করে একটি পুরিপূর্ণ সফল সাতকানিয়া উপজেলা যুবলীগ কমিটি গঠন আমাদের লক্ষ্য। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ ও জাতির কল্যানে জাতির পিতার লালিত স্বপ্ন শোষনহীন সোনার বাংলা বাস্তবায়নে আমরা দৃঢ় প্রতিজ্ঞ।

উল্লেখ্য যে– আওয়ামী যুবলীগের ৭ম জাতীয় কংগ্রস ২০১৯ এ সাতকানিয়া উপজেলা যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মীর সতঃস্বপূর্ত অংশ গ্রহণ চোখে পড়ার মতো। সাতকানিয়া উপজেলা আওয়ামী যুবলীগ নব গঠিত কেন্দ্রীয় যুবলীগে চেয়ারম্যান ও সাধারন সম্পাদক এর বলিষ্ট নেতৃত্ব ও নির্দেশনায় ২০২০ সালে ঘোষিত “” মুজিব বর্ষ “” সফল করবো।

ট্যাগ :