বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ৬৯২টি মসজিদে সরকারি ৫ হাজার টাকা করে অনুদান বিতরণ সম্পন্ন


প্রকাশের সময় :11 June, 2020 4:43 : PM

মোঃ সেলিম (সাতকানিয়া প্রতিনিধি):

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৭টি ইউনিয়ন ও পৌরসভার মসজিদ কমিটিগুলোকে সরকার কর্তৃক প্রদত্ত অনুদানের টাকা বিতরণ কার্যক্রম গতকাল (বৃহষ্পতিবার) শেষ হয়েছে। গত রবিবার (৭ জুন) থেকে অনুদান বিতরণের এ কার্যক্রম উপজেলার পরিষদ মিলনায়তন থেকে শুরু হয়।

উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সারা দেশে সংক্রমনের পর থেকে দেশের মসজিদগুলোতে ইমাম-মোয়াজ্জিনের বেতন এবং মসজিদের অন্যান্য ব্যয় মেটানো নিয়ে হিমসিম খেতে হচ্ছে মসজিদ কমিটিকে। বিষয়টি উপলব্ধি করে সরকার ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে সারা দেশের ন্যায় সাতকানিয়া উপজেলায়ও গত বরিবার (৭ জুন) থেকে উপজেলা প্রশাসন ৬৯২টি মসজিদের কমিটিকে ৫ হাজার টাকা করে অনুদান বিতরণ কার্যক্রম শুরু করে। গতকাল (বৃহষ্পতিবার) সকালে অনুদান বিতরণের শেষ দিনে উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান এম. এ মোতালেব সিআইপি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আল বশিরুল ইসলাম, সাতকানিয়া সদর ইউপি চেয়ারম্যান নেজাম উদ্দিন ও ইসলামিক ফাউন্ডেশন কর্মকর্তা আবদুল মজিদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এম. এ. মোতালেব সিআইপি বলেন, করোনা মহামারীর কারণে সারাবিশ্বের অনেক উন্নত দেশসমূহ গভীর সংকটে পড়লেও আমরা আমাদের প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে সঠিকভাবে মোকাবেলা করছি। কেউ যেন এই পরিস্থিতিতে সংকটে না পড়েন তাই সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরনের সহযোগিতা ও প্রনোদনা প্রদান করা হয়েছে। আমরা আশা করি, খুব শীঘ্রই এই পরিস্থিতি থেকে আমরা উত্তরণ করতে পারব।

সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ আলম বলেন, এ পর্যন্ত উপজেলার ৬৯২টি মসজিদের কমিটিগুলোকে ৫ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। আগামীতে বাদ পড়া মসজিদের তালিকা তৈরী করে তাদেরকেও অনুদান দেয়া হবে।

ট্যাগ :