বাংলাদেশ, সোমবার, ৩ অক্টোবর ২০২২ ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ইউপি নির্বাচনে সাতকানিয়ায় ৩ স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন বাতিল


প্রকাশের সময় :১৬ জানুয়ারি, ২০২২ ৩:২৮ : অপরাহ্ণ

মোঃ সেলিম (সাতকানিয়া প্রতিনিধি):

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামের সাতকানিয়ায় তিন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

গতকাল ১৫ জানুয়ারি শনিবার মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের দিন নির্বাচনী এলাকার ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে জড়িত, ঋণখেলাপী, অপ্রাপ্ত বয়স্কসহ বিভিন্ন কারনে রিটার্নিং অফিসার তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

এদিকে, মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে বাড়ি ফেরার পথে কাঞ্চনা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. সাইফুদ্দিন ও পশ্চিম ঢেমশা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল মাবুদসহ কয়েকজন প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকদের উপর হামলার অভিযোগ পাওয়া গেছে।

সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসার আবু তালেব মন্ডল জানান, নির্বাচনী এলাকার ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে জড়িত থাকায় সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মো. রিদুয়ানুল কবির, ঋণখেলাপীর দায়ে কালিয়াইশ ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জাহিদ হোসেন ও আয়কর সম্পর্কিত কাগজপত্র জমা না দেয়ায় পশ্চিম ঢেমশা ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ মহিউদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
এছাড়াও ২৫ বছর পূর্ণ না হওয়া ও ঋণখেলাপীসহ বিভিন্ন কারনে সাতকানিয়া সদর ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ডের ফারজানা আকতার, পশ্চিম ঢেমশা ইউনিয়নের সংরক্ষিত ২নং ওয়ার্ডের রাজিয়া বেগম, খাগরিয়া ইউনিয়নের সংরক্ষিত ২নং ওয়ার্ডের জান্নাতুল নাঈম, কাঞ্চনা ইউনিয়নের সংরক্ষিত ১নং ওয়ার্ডের উম্মে ফরোয়াজের এবং সাধারণ সদস্য পদে সোনাকানিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের মো. বদরুদ্দিন, পশ্চিম ঢেমশা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নুরুল কবির, কালিয়াইশ ইউনিয়নের ২নং ওয়ার্ডের নওশা মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সাতকানিয়া উপজেলা নির্বাচন অফিসার আবু তালেব মন্ডল জানান, ১৬টি ইউনিয়নের মধ্যে ৩ জন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী, ৪ জন সংরক্ষিত ওয়ার্ডের মহিলা প্রার্থী সদস্য ও ৩ জন সাধারণ সদস্যের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা চাইলে আগামী ১৮ জানুয়ারির মধ্যে আপীল করতে পারবেন।

ট্যাগ :