বাংলাদেশ, শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ ৩রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বঞ্চিত শিক্ষার্থীরা কলেজে সরাসরি ভর্তি হবে


প্রকাশের সময় :9 September, 2020 2:35 : PM

স্টাফ রিপোর্টার:

সারাদেশে এখনো যেসব শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তির সুযোগ থেকে বঞ্চিত রয়েছে। আবেদন করে তৃতীয় ধাপেও কোনো কলেজে মনোনীত না হওয়ারা কলেজের আসন খালি থাকা সাপেক্ষে উন্মুক্ত পদ্ধতিতে ভর্তি হতে পারবে। আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন অর রশিদ সাংবাদিকদের জানান, আগামী ১৭ সেপ্টেম্বর একাদশ শ্রেণির তৃতীয় ধাপের ভর্তি কার্যক্রম শেষ হবে। এরপরও যারা ভর্তি থেকে বঞ্চিত থাকবে তাদের জন্য এটি উন্মুক্ত করে দেয়া হবে। কলেজে আসন খালি থাকলে শিক্ষার্থীরা নিজে উপস্থিত হয়ে সেখানে ভর্তি হতে পারবে।

তৃতীয় ধাপে অনলাইন ভর্তি কার্যক্রম শেষ হলে পুরোনো পদ্ধতিতে ভর্তির সুযোগ দেয়া হবে। আসন খালি থাকলে কলেজগুলোতে সরাসরি ভর্তি করানো যাবে। ভর্তি থেকে কেউ যাতে বঞ্চিত না হয় সেজন্য এমন সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি জানায়, একাদশ শ্রেণিতে ভর্তির সময় আরও দুই দিন বাড়িয়ে ১৫ সেপ্টেম্বর এর পরিবর্তে শিক্ষার্থীদের ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছে। আর একাদশে ভর্তি হতে আপাতত একাডেমিক ট্রান্সক্রিপ্ট বা প্রশংসাপত্র লাগবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে সুবিধামতো সময়ে এসব কাগজ কলেজে জমা দিতে পারবে শিক্ষার্থীরা।

ট্যাগ :