বাংলাদেশ, সোমবার, ৩ অক্টোবর ২০২২ ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর দূরদর্শীতায় শিক্ষা খাতে আমূল পরিবর্তন এসেছে : আ জ ম নাছির


প্রকাশের সময় :২১ সেপ্টেম্বর, ২০২২ ৫:৪২ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে একটি অধ্যাদেশের মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের জাতীয়করণ করেছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। ২০১৪ সালের ৯ মার্চ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা এবং সহকারী শিক্ষকদের বেতন স্কেল এক ধাপ উন্নীত করেন।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে কদম মোবারক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে ও আজিম শরীফ আরা ফাউন্ডেশনের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস ও ব্লাড প্রেসার চেক আপসহ চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ বিতরণ করা হয়। ৯ দিন ধরে চলবে এই ক্যাম্প।

স্কুল পরিচালনা পর্ষদ সভাপতি ইমরান হোসেন জুয়েলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক তনিশ্রা সেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সহসভাপতি ডা. পারভেজ ইকবাল শরীফ, আজিম শরীফ-রওশান আরা ফাউন্ডেশনের পরিচালক অ্যাডভোকেট সাজ্জাদ শরীফ রাসেল, ডা. শারমিন, কদম মোবারক সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিংকু কুমার ভৌমিক ও কদম মোবারক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা আখতার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মো. আনিছ খোকন, আব্দুল মোনায়েম, মো. ইসহাক, কোহিনুর আখতার, শামীমা আখতার, শিক্ষক শিখা রানী শীল, শামসুন নাহার রুবা, রওশান শরীফ তানি, নাসরিন আখতার, আনিছ আহমেদ মনি, আখতারুজ্জামান সোহেল, মামুনুর রশিদ, কোতোয়ালী থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মো. শাহজাহান ও আফিয়া।

ট্যাগ :