বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

রাজশাহীতে অন্তঃনগর ট্রেনের আগাম টিকিট বিক্রি বন্ধ!!


প্রকাশের সময় :২০ ডিসেম্বর, ২০১৯ ৬:২৩ : পূর্বাহ্ণ

রাজশাহী প্রতিনিধি:

আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত রাজশাহী থেকে ঢাকাগামী সব আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি বন্ধ থাকবে চলে জানিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ের কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, নতুনভাবে সিট প্ল্যান করার জন্য এবং এই সময়ে ট্রেনের শিডিউল বিপর্যয় ঠেকাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা গেছে, পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতায় রাজশাহী থেকে ঢাকার দিকে আন্তঃনগর সিল্কসিটি, পদ্মা, ধুমকেতু ও বনলতা এই চারটি ট্রেন চলাচল করে। এর মধ্যে শুধু ‘বনলতা’ একই নামে যাওয়া আসা করে। এছাড়া বাকি তিনটা ট্রেন একেক সময় একেক নামে যাওয়া আসা করে। এতে করে অনেক সময় ট্রেন আসতে ও ছাড়তে দেরি হয়। মূলত ট্রেনের বিলম্ব রোধে নতুন করে সিট প্ল্যান করা হচ্ছে। এ কারণে আপাতত অগ্রিম টিকিট বিক্রি বন্ধের উদ্যাগ নেওয়া হয়েছে।

রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের স্টেশন ম্যানেজার আবদুল করিম বলেন, ‘ট্রেন আসা ও ছাড়ার বিলম্ব রোধে চারটি ট্রেন একই সিট প্ল্যানে আনার চেষ্টা করা হচ্ছে। কোনও ট্রেন ঢাকা থেকে দেরিতে আসলেও সমস্যা হবে না। তখন অন্য একটি ট্রেন চালিয়ে দেওয়া হবে একই নামে। সিট প্ল্যান একই হলে এই সুবিধাটা পাওয়া যাবে। এতে যাত্রীদের সময় নিয়ে সমস্যা হবে না। যাত্রীরা যে ট্রেনের টিকিট কেটেছে সেই ট্রেনেই যেতে পারবেন। দেরিতে ট্রেন আসলেও অন্তত ট্রেন বিলম্বে ছাড়ার দুর্ভোগ থাকবে না।’

ট্যাগ :