বাংলাদেশ, রোববার, ২৪ জানুয়ারী ২০২১ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

২১ এমপির অবৈধ সম্পদ অনুসন্ধানে দুদক! শিগগিরই হচ্ছে মামলা


প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২০ ৩:৩২ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল এবং তার স্ত্রী সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা ইসলামের বিরুদ্ধে এরই মধ্যে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। একই অভিযোগে বর্তমান ও সাবেক আরও ২১ সংসদ সদস্যের বিরুদ্ধে অনুসন্ধান চালিয়ে যাচ্ছে সংস্থাটি। দুদক কমিশনার মোজাম্মেল হক খান জানিয়েছেন, তাদের বেশ কয়েকজনের নামেও শিগগিরই মামলা করা হবে।

২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ আর ১৪৮ কোটি টাকার অর্থপাচারের অভিযোগে বুধবার (১১ নভেম্বর) লক্ষ্মীপুর-২ আসনের এমপি পাপুল ও তার স্ত্রী এবং তাদের কন্যা ওয়াফা ইসলাম ও এমপি পাপুলের শ্যালিকা জেসমিন প্রধানের বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক।

এদিন দুদক কমিশনার মোজাম্মেল হক খান সাংবাদিকদের বলেন, দু’জন এমপির (পাপুল ও তার স্ত্রী) বিরুদ্ধে মামলা করা হয়েছে। আরও ২১ জন এমপির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধান চলছে। শিগগিরই আরও কয়েকজন এমপির বিরুদ্ধে মামলা করা হবে।

দুদক যাদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়েছে তাদের মধ‌্যে রয়েছেন— মোয়াজ্জেম হোসেন রতন (সুনামগঞ্জ-১), নুরুন্নবী চৌধুরী শাওন (ভোলা-৩), সামশুল হক চৌধুরী (চট্টগ্রাম-১২), নজরুল ইসলাম বাবু (নারায়ণগঞ্জ-২), পঙ্কজ দেবনাথ (বরিশাল-৪), ওমর ফারুক চৌধুরী (রাজশাহী-১), মাহী বি চৌধুরী (মুন্সীগঞ্জ-১) ও আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (ভোলা-৪)।

এই তালিকায় আরও রয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শরীয়তপুর-১ আসনের সাবেক এমপি বি এম মোজাম্মেল হক, নরসিংদী-২ আসনের সাবেক স্বতন্ত্র এমপি কামরুল আশরাফ খান পোটন, যুবলীগ নেতা ও নরসিংদী-৩ আসনের সাবেক স্বতন্ত্র এমপি সিরাজুল ইসলাম মোল্লা এবং চাঁদপুর-৪ আসনের সাবেক এমপি শামসুল হক ভূঁইয়া।

বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্যদের মধ্যে রয়েছেন— নাটোর-২ আসনের রুহুল কুদ্দুস তালুকদার দুলু, লালমনিরহাট-৩ আসনের আসাদুল হাবিব দুলু, নোয়াখালী-৪ আসনের মো. শাহজাহান, বগুড়া-৩ আসনের আব্দুল মোমিন তালুকদার ও ঝিনাইদহ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মো. শহিদুজ্জামান ইসলাম বেল্টু।

এছাড়া, জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও পটুয়াখালী-১ আসনের সাবেক সংসদ সদস্য এ বি এম রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে অনুসন্ধান করছে দুদক।

ট্যাগ :