বাংলাদেশ, শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে হঠাৎ সুপ্রিম কোর্টের সামনে শুয়ে পড়লেন বিএনপি নেতাকর্মীরা


প্রকাশের সময় :২৬ নভেম্বর, ২০১৯ ১১:২৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

কা’রাব’ন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মু’ক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনে অবস্থান নিয়ে শুয়ে পড়লেন দলটির নেতাকর্মীরা। মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুর দেড়টার দিকে হঠাৎ করে উচ্চ আদালতের প্রধান ফটকে অবস্থান নেন দলটির নেতাকর্মীরা। এসময় তাদের হাতে কোনো প্রকার ব্যানার কিংবা ফেস্টুন দেখা যায়নি। কেবল দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে শোনা যায়।

বিএনপি নেতাকর্মীদের কারণে এসময় সুপ্রিম কোর্টের সামনের সড়কে যান চলাচল ব্যাহত হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ওই সড়কে অচলাবস্থা বিরাজ করছে। স্লোগান আর ঝটিকা মিছিল চলাকালে দুপুর ২টার দিকে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।

প্রায় শোয়া ঘণ্টা অবস্থান কর্মসূচি পালনের পর বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশ টি’য়ারসেল নি’ক্ষেপ শুরু করে এবং নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে চায়। এসময় নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে দেখা গেছে। বিক্ষুদ্ধ নেতাকর্মীরা প্রায় ৩০টির মত গাড়ি ভাঙচুর করে। এক পর্যায়ে বিএনপির নেতাকর্মীরা সড়কে শুয়ে পড়ে।

নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, শওকত মাহমুদ, নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, ডাকসু নির্বাচনে ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমানসহ ছাত্র ও যুবদলের বিপুলসংখ্যক নেতাকর্মী।

এর আগে মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুর ১টার দিকে জাতীয় প্রেসক্লাব থেকে মিছিলটি শুরু হয়ে হাইকোর্টের দিকে অগ্রসর হয়। এর কিছুক্ষণ পরই মিছিলটি হাইকোর্টের দ্বিতীয় গেটে গিয়ে অবস্থান নেয়। এসময় হাইকোর্ট থেকেও বিএনপিপন্থি আইনজীবীসহ অনেকেই মিছিলে যোগ দেন।

ট্যাগ :