বাংলাদেশ, মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

বাংলাদেশ আ. লীগের কেন্দ্রীয় কমিটিতে নতুন চমক ওয়াসিকা!! স্বপদে বহাল আমিন ও দীপঙ্কর


প্রকাশের সময় :২৭ ডিসেম্বর, ২০১৯ ৯:০৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে চট্টগ্রাম থেকে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পেয়ে রীতিমত চমক দেখালেন দলটির প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের কন্যা ওয়াসিকা আয়েশা খান এমপি। গতকাল বৃহস্পতিবার রাতে ঘোষিত আওয়ামী লীগের অবশিষ্ট ৩৯ জনের নামের তালিকায় ওয়াসিকা আয়েশা খানসহ চট্টগ্রাম ও রাঙামাটি থেকে ৩ জন স্থান পেয়েছেন। উক্ত কমিটিতে স্বপদেই আছেন আমিনুল ইসলাম আমিন ও দীপংকর তালুকদার। অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের পদ পেলেন ওয়াসিকা আয়েশা খান এমপি। ঘোষিত কমিটিতে স্বপদেই বহাল রাখা হয়েছে উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য হিসেবে আবারো আছেন রাঙামাটির সাংসদ দীপঙ্কর তালুকদার।

গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কাউন্সিল অধিবেশনে ৮১ সদস্যের কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়। সম্মেলনের দিন প্রথম দফায় ঘোষিত কমিটিতে প্রেসিডিয়াম সদস্য হিসেবে মীরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে স্বপদে বহাল রাখা হয়। পাশাপাশি প্রচার ও প্রকাশনা সম্পাদক থেকে পদোন্নতি দিয়ে যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয় রাঙ্গুনিয়ার সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে। একইভাবে পদোন্নতি দিয়ে উপদপ্তর সম্পাদক থেকে দপ্তর সম্পাদক করা হয়েছে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে। সে হিসাবে ৩৯ জনের নাম ঘোষণা বাকি ছিল। গতকাল বৃহস্পতিবার এই ৩৯ জনের নাম ঘোষণার কথা থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল রাত সোয়া ৯টার পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কমিটিতে নতুন করে স্থান পাওয়া ৩২ জন নেতার নাম ঘোষণা করেন।
প্রথমবারের মতো কেন্দ্রীয় আওয়ামী লীগের কমিটিতে সম্পাদকীয় (অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক) পদ পাওয়ার অনুুভূতি জানতে চাইলে ওয়াসিকা আয়েশা খান এমপি জানান, আমার প্রয়াত পিতা আতাউর রহমান খান কায়সার প্রথম বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ছিলেন। এরপর আমি এই পদ পেলাম। নেত্রী (আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমার ওপর আস্থা রেখেছেন। এটা আমার জন্য অনেক বড় পাওয়া। নেত্রীর প্রতি আমি অনেক কৃতজ্ঞ। নেত্রীর এই প্রতিদান অক্ষরে অক্ষরে পালন করব। আমি রাজনৈতিক পরিবারের সন্তান। আমার মা-বাবা আজীবন জাতির পিতা বঙ্গবন্ধুর আর্দশকে ধারণ করে নেত্রীর প্রতি (আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা) প্রতি অবিচল আস্থায় রাজনীতি করেছেন। আমিও আমার মা-বাবার দেখানো পথে হাঁটছি এবং আমাদের শ্রদ্ধেয় নেত্রীর নির্দেশে দলের জন্য এবং দেশের মানুষের জন্য কাজ করছি। যতদিন বেঁচে থাকবো ততোদিন এভাবে দলের জন্য কাজ করে যাব।
ওয়াসিকা আয়েশা খানকে কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহসভাপতি এবং টানা দ্বিতীয়বারের মতো নারী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ট্যাগ :