বাংলাদেশ, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চসিক ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণকে সাথে নিয়ে এলাকার উন্নয়নের পথে হাঁটতে চায় কাউন্সিলর পদপ্রার্থী হাসান লিটন


প্রকাশের সময় :25 February, 2020 3:35 : AM

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ৬ নং পূর্ব ষোলশহর ওয়ার্ড থেকে বিএনপি থেকে কাউন্সিলর পদে মনোনয়ন পেয়েছেন হাসান লিটন। তিনি ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক পদের দায়িত্ব পালন করে আসছেন। আসন্ন চসিক নির্বাচনে ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডে কাউন্সিলর পদে হাসান লিটনকে নিয়ে এ ওয়ার্ডের জনসাধারণের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পূর্বাংশে ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের অবস্থান। এর পশ্চিমে ৮নং শুলকবহর ওয়ার্ড ও ১৬নং চকবাজার ওয়ার্ড, দক্ষিণে ১৭নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড, পূর্বে ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ড এবং উত্তরে ৪নং চান্দগাঁও ওয়ার্ড অবস্থিত।

৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের মোট জনসংখ্যা ৬২,১১৩ জন। এর মধ্যে পুরুষ ৩২,২৭৭ জন এবং মহিলা ২৯,৮৩৬ জন। মোট পরিবার ১৩,৭১৫টি। ভোটার সংখ্যা প্রায় ৩২ হাজারের মতো।

দলীয় মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়া সম্পর্কে হাসান লিটন একাত্তর বাংলা নিউজকে বলেন, আল্লাহর দরবারে হাজার শুকরিয়া । দলের নীতিনির্ধারকদের প্রতি আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাই। তারা আমাকে যোগ্য মনে করেছেন এ আমার পরম পাওয়া। নির্বাচিত হলে ইনশাল্লাহ ৬নং পূর্ব ষোলশহর ওর্য়াডের মানুষের জন্য নিজের সর্বোচ্চটা দিয়েই কাজ করে যাবো। আশা করছি পূর্ব ষোলশহর ওয়ার্ডের জনগণ আমার ওপর আস্থা ও বিশ্বাস রাখবেন।

নির্বাচিত হলে কি করবেন প্রসঙ্গে হাসান লিটন জানান, নির্বাচনে জয়ী হলে অত্র ওয়ার্ডের উন্নয়নের কাজ দ্রুত বাস্তবায়ন করবো। একটি সুন্দর,নান্দনিক ও স্বাস্থ্যসম্মত এলাকা গড়ে তোলাই হবে আমার কাজ। যেসব রাস্তাঘাটের বেহাল দশা তা ঠিকঠাক ভাবে মেরামতসহ এলাকায় অবস্থিত পুরাতন রাস্তাকে সংস্কার ও আধুনিকায়ন করবো। সন্ত্রাস,চাঁদাবাজ ও মাদক নির্মূলের জন্য কঠোর অবস্থান থাকবো। যুব সমাজকে মাদক মুক্ত ও ক্রীড়া বান্ধব পরিবেশ তৈরি করে দিবো। জলবদ্ধতা নিরসনে অগ্রাধিকার দেয়া হবে।

৬নং ওয়ার্ডের জনসাধারণের সাথে কথা বলে জানা যায়, হাসান লিটন আর্তমানবতার সেবায় নিয়োজিত কার্যক্রম ও অসুস্থ রোগীর মাঝে আর্থিক সহায়তা প্রদানসহ একক প্রচেষ্টায় সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি পালন করে আসছেন। এছাড়াও নিয়মিত এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজ, মাদক এবং জঙ্গিবাদবিরোধী কার্যক্রম পরিচালনা করে আসছেন।

ব্যক্তিগত জীবনে হাসান লিটন একজন সফল ব্যাবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্ব।

তার সম্পর্কে উক্ত ওয়ার্ডের মোঃ জাবেদ বলেন, হাসান লিটন সাহেবকে এলাকাবাসী সব সময় নানা রকম কাজে পাশে পেয়েছে। তিনি সমাজের উন্নয়নে যেসব কর্মকাণ্ড করেন তা সত্যই প্রশংসনীয়। তিনি ব্যক্তিগতভাবে এলাকায় রাস্তাঘাট নির্মান, গভীর নলকূপ স্হাপনসহ জনকল্যাণমূলক বিভিন্ন কার্যক্রমে নিজেকে সবসময় নিয়োজিত রাখেন। তাই আমরা তাকে এইবার কাউন্সিলর নির্বাচিত করার মাধ্যমে এলাকার উন্নয়ন ত্বরান্বিত করব ইনশাআল্লাহ।

অত্র ওর্য়াডে বসবাসকারী বিধান বড়ুয়া বলেন, এলাকার মানুষ তাকে চায়। তিনি যদি নির্বাচিত হয় তার প্রতি দাবি থাকবে সন্ত্রাস, চাঁদাবাজ এসব বন্ধের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার। আশা করি তিনি এসব দাবি পূরণ করবেন।

ট্যাগ :