বাংলাদেশ, শনিবার, ১৩ আগস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

চসিক ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


প্রকাশের সময় :২৩ জুন, ২০২২ ৬:৪৬ : অপরাহ্ণ

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রাম সিটি করপোরেশন ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে এবং ব্যবস্থাপনায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী কেক কেটে, আলোচনা সভা ও দোয়া মাহফিলের মাধ্যমে উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মাহফিল, আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে উদযাপন করা হয়।

এতে চসিক ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য ও ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ বলেন, আওয়ামী লীগের লক্ষ্যই হলো দেশকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালিদের বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করা। আর বর্তমানে আমাদের প্রাণপ্রিয় নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে আজকে আমাদের প্রিয় জন্মভূমি বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ এবং মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে সকল নেতা-কর্মী ও সমর্থকরা শত প্রতিকূলতা ও ষড়যন্ত্র মোকাবিলা করে আওয়ামী লীগকে আজ অত্যন্ত মজবুত ভিত্তির ওপর দাঁড় করিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের লক্ষ্যই হলো দেশকে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ এবং বাঙালিদের বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করা। আমার দৃঢ় বিশ্বাস দলের মধ্যে শক্তিশালী সাংগঠনিক কাঠামো ও গণতন্ত্রের চর্চা অটুট থাকলে কেউ আমাদের দাবায়ে রাখতে পারবে না।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তিনি সংগঠনের সকল নেতা-কর্মী, সমর্থক ও শুভার্থীসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরম শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। স্মরণ করেন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মওলানা আব্দুল হামিদ খান ভাসানী ও সাধারণ সম্পাদক সামসুল হক, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধের বীর শহিদসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে শহিদ আওয়ামী লীগ নেতা-কর্মীদের, যাদের আত্মত্যাগ ও আত্মোৎসর্গের বিনিময়ে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি এবং আওয়ামী লীগ হয়ে উঠেছে বাংলাদেশের গণমানুষের প্রাণের সংগঠন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সকাল থেকে বিভিন্ন কর্মসূচি পালন করেছে চসিক ২৩নং উত্তর পাঠানটুলি ওয়ার্ড আওয়ামী লীগ। আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল শেষে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ট্যাগ :