বাংলাদেশ, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০ ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

চসিক নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত


প্রকাশের সময় :25 February, 2020 2:33 : AM

স্টাফ রিপোর্টার:

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেয়েছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১০ টার দিকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলীয় প্রার্থী হিসেবে শাহাদাতের নাম ঘোষণা করা হয়।

মেয়র পদে বিএনপির ৬ নেতা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরা হলেন, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবু হাশেম বক্কর, সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ ও সাবেক কাউন্সিলর নিয়াজ মুহাম্মদ খান, মহিলা বিষয়ক সহ-সম্পাদিকা ডা. লুসি খান এবং সহ-সভাপতি সৈয়দ আজম উদ্দিন। তবে মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখে সৈয়দ আজম উদ্দিন ফরম জমা দেননি। যার কারণে মনোনয়ন প্রত্যাশীদের তালিকা থেকে তাকে বাদ দিয়ে রাখা হয় বাকি ৫ জনকে।

এই পাঁচজনকে আজ দলীয় মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দিতে বলা হয়। সাক্ষাৎকার শেষে মেয়র প্রার্থীর নাম ঘোষণা করে দলটির নেতারা।

এর আগে সোমবার সন্ধ্যা ৬টা থেকে দলের চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে স্থায়ী কমিটির সাথে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়।

গতকাল রোববার রাতে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিতে ৪১টি ওয়ার্ড ও ১৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে নিজেদের দলীয় প্রার্থী ঘোষণা করে নগর বিএনপি।

চসিক নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নগরীর সর্বত্র চলছে নির্বাচনী আমেজ। চলছে আলোচনা -সমালোচনা ও চুল ছেঁড়া বিশ্লেষণ। এরই মধ্যে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেছে। জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টও তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছে। আজ বিএনপির মনোনীত দলীয় প্রার্থী হিসাবে ড়া. শাহাদাত হোসেনের নাম ঘোষণা করা হয়।

ট্যাগ :