বাংলাদেশ, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ ১২ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

চসিক নির্বাচনের টিকেট ফের নাছিরের হাতে, আভাস আ’লীগের হাইকমান্ডের


প্রকাশের সময় :30 January, 2020 5:44 : PM

মোঃ মোরশেদুল হক আকবরী:

চট্টগ্রাম কিংবা বন্দরনগরী চট্টগ্রাম বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম এই শহর। এই শহরের জনসংখ্যা ৬০ লাখেরও অধিক৷ আর এই বন্দর নগরীর বর্তমান সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিন।

২০১৫ সালে নির্বাচনে বিএনপি প্রার্থী মনজুরুল আলমকে ভোটে পরাজিত করে চট্টগ্রামের মেয়র হিসেবে শপথ নেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন।

মেয়র হবার পর চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলেন জলাবদ্ধতা ও রাস্তাঘাট সংস্কার নিয়ে৷ পরবর্তীতে জলাবদ্ধতার দায়িত্ব অর্পণ করা হয় চট্টগ্রাম উন্নয়ন কর্তৃক পক্ষকে। তবুও, রয়ে যায় রাস্তা সংস্কারের বিড়ম্বনা। প্রথমে, চট্টগ্রামের বাসিন্দাদের রাস্তা সংস্করণ নিয়ে অভিযোগ থাকলেও বর্তমান সময়ে তা বলা চলে শূন্যের কোটায়। আবর্জনা সংগ্রহে ডোর টু ডোর কার্যক্রম ও রাস্তার উপর ডাস্টবিন সরিয়ে ফুলের বাগান স্থাপন, চট্টগ্রামের বিভিন্ন রাস্তার সৌন্দর্য বর্ধন, রাস্তার জরাজীর্ণ মোড়ের আধুনিকায়ন, এল ই ডি লাইট স্থাপন এইসবে শেষ মুহুর্তে জনসাধারণের প্রশংসাও কুড়িয়েছেন বেশ।

চসিকের তথ্য মতে বিগত ৫ বছরে চট্টগ্রাম মহানগরে উন্নয়ন হয়েছে প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকার।

সম্প্রতি গত ২৮ জানুয়ারি চসিক নির্বাচনের তফসিল ঘোষণার তারিখ থাকলেও নানা কারণে পিছিয়ে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে ঘোষণা করা হবে বলে জানা যায়। তবে, এইবারের চসিক নির্বাচনে আওয়ামীলীগ থেকে মেয়র হিসেবে বর্তমান মেয়র ছাড়াও চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, চেম্বার অফ কমার্সের মাহবুবুর রহমান, পি এইচ পি গ্রুপের মালিক সুফি মিজান ও সাবেক মেয়র মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরির স্ত্রী হাসিনা মহিউদ্দিনের নাম শোনা যাচ্ছে।

তবে, আওয়ামীলীগের হাইকমান্ডের পছন্দের তালিকায় বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন শীর্ষে আছেন তা জানা যায়।

মানুষের হাজারো আশা-প্রত্যাশার মাঝে বিগত ৫ বছরে কতটুকু প্রত্যাশা পুরণে সফল আওয়ামীলীগের মনোনীত বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন তা জানা যাবে আর কয়েক দিন পরেই।

ট্যাগ :