বাংলাদেশ, শুক্রবার, ১২ আগস্ট ২০২২ ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

কুসিক নির্বাচনে আ.লীগ-বিএনপিতে বিদ্রোহী প্রার্থী


প্রকাশের সময় :১৮ মে, ২০২২ ৬:৩৬ : পূর্বাহ্ণ

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, ‘স্বতন্ত্র ব্যানারে বিএনপির ২ জন এবং আওয়ামী লীগের বিদ্রোহী একজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়ন জমার শেষ দিন গতকাল মঙ্গলবার ৪ জন মেয়রপ্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর আগে সোমবার মনোনয়নপত্র জমা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী রাশেদুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল আসহান বাবুল।

এদিকে কুমিল্লার আদালতে দৈনিক ভোরের কাগজের সম্পাদকসহ পাঁচজনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেছেন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় কুমিল্লা সিটির দুই বারের মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কুর পক্ষে মনোনয়ন জমা দেন তার ছোট ভাই কাইউমুল হক রিংকু। দুপুর সাড়ে ১২টায় নির্বাচনী কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়ছার। মনোনয়ন জমা দিয়ে তিনি বলেন, মনিরুল হক সাক্কু কৌশলগত আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী। আমি বিএনপির নেতাকর্মীদের মনোনীত প্রার্থী।

কুমিল্লার মানুষের ভালোবাসা নিয়ে আমি নির্বাচন করছি। আশা করি আমি এ নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করবো। দুপুর দেড়টায় মনোনয়নপত্র জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে জয়ের বিষয়ে আমি আশাবাদী। কুমিল্লা আওয়ামী লীগ নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে।

এদিকে শেষ মুহূর্তের চমক হিসেবে মনোনয়নপত্র জমার শেষ ঘন্টায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি উপকমিটির সদস্য মাসুদ পারভেজ খান ইমরান। বিকাল ৪ টায় রির্টানিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী কাছে মাসুদ পারভেজ খান ইমরানের পক্ষে জসিম উদ্দিন নামে এক শিক্ষক মনোনয়নপত্র জমা দেন। মাসুদ পারভেজ খান ইমরান প্রয়াত আওয়ামী লীগ নেতা আফজাল খানের ছেলে এবং সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আঞ্জুম সুলতানা সীমার ভাই।

ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী স্বতন্ত্র মো রাশেদুল ইসলাম, সতন্ত্র প্রার্থী কামরুল আসহান বাবুলসহ ছয়জন মেয়র পদে মনোনয়ন জমা দিয়েছেন।

শেষদিনের মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়সহ নগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাচনী নিরাপত্তার কাজে নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং বিজিবির টহল কার্যক্রম অব্যাহত রয়েছে। তফসিল অনুযায়ী, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন মঙ্গলবার। মনোনয়নপত্র বাছাই হবে ১৯ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

ট্যাগ :