বাংলাদেশ, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ইউপি নির্বাচনে আগ্রহীদের প্যানেল তৈরির নির্দেশ আ.লীগের


প্রকাশের সময় :২৬ ফেব্রুয়ারি, ২০২১ ৩:৫৭ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

প্রথম ধাপে ৩২৩টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থী প্যানেল তৈরির নির্দেশনা দিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গঠনতন্ত্র অনুযায়ী সংশ্লিষ্ট ইউনিয়নে দলীয় বর্ধিত সভার আয়োজন করে আগ্রহীদের প্যানেল তৈরি করতে হবে। একইসঙ্গে তৃণমূলের এই রেজুলেশন পাঠাতে হবে কেন্দ্রে। পরে ওই জেলা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের (মোট ছয়জন) সই করা সুপারিশে প্যানেল তালিকা পাঠাতে হবে কেন্দ্রে।

এছাড়া ওই বিজ্ঞপ্তিতে প্রার্থী প্যানেল তৈরির ক্ষেত্রে যেসব নির্দেশনা অনুসরণ করার অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগ-

১. বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ২৮(৩) ধারা অনুযায়ী ইউনিয়ন, উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতাদের পরামর্শ নিয়ে কমপক্ষে তিনজনের একটি প্যানেল প্রস্তাব করতে হবে।

২. নির্বাচনি আইন, নীতিমালা ও বিধিমালা অনুযায়ী প্রস্তাবিত প্রার্থীদের নামের (জাতীয় পরিচয়পত্র অনুযায়ী) সঙ্গে প্রয়োজনীয় তথ্য পাঠাতে হবে। উল্লেখ্য, প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং রাজনৈতিক পরিচিতি সম্বলিত একটি সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত অবশ্যই পাঠাতে হবে এবং যা বাধ্যতামূলক।

ট্যাগ :