বাংলাদেশ, শুক্রবার, ২৭ মে ২০২২ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

রোজার শেষদিকে জমে উঠেছে ঈদের কেনাকাটা


প্রকাশের সময় :২৬ এপ্রিল, ২০২২ ১১:২১ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

রোজার শেষদিকে এসে রাজধানীর বিপণিবিতানগুলোয় জমে উঠেছে ঈদের কেনাকাটা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত বিপণিবিতানে ভিড় করছেন ক্রেতারা। বিক্রেতারা বলছেন, ঈদে যারা ঢাকা ছাড়বেন আগেভাগে কেনাকাটা সারছেন তারাই। সামনের দিনগুলোতে ভিড় আরও বাড়বে বলেই প্রত্যাশা তাদের।

ফুটপাত কিংবা শোরুম। বৈশাখের তপ্ত রোদ উপেক্ষা করে ঈদ কেনাকাটা করতে হুমড়ি খেয়ে পড়েছেন ক্রেতারা। ঈদে বাড়ি যাওয়ার আগেই কেনাকাটা সারতে কার আগে কে বেছে নেবেন পছন্দের পোশাক, চলছে যেন তারই প্রতিযোগিতা। ক্রেতা ধরতে পোশাকের গুণকীর্তনে ব্যস্ততা বেড়েছে বিক্রয় কর্মীদেরও।

বিপণিবিতান ঘুরে দেখা যায়, ঈদ ফ্যাশনে ছেলেরা কিনছেন পাঞ্জাবি, মেয়েরা থ্রিপিস, শাড়ি। মেয়ে শিশুদের জন্য পছন্দের শীর্ষে রয়েছে ফ্রক, পার্টি ফ্রক, ফ্যাশন টপস এবং ছেলে শিশুদের জন্য শার্ট, ফতুয়া, পাঞ্জাবি। কেনাকাটা করতে আসা রহমান বলেন, রোজা ও প্রচণ্ড গরমের কারণে দিনে কেনাকাটা করা কঠিন। তাই আমরা রাতে কেনাকাটা করতে এসেছি। রাতে কোনো দোকানই ফাঁকা থাকে না, তবুও দেখেশুনে ঠান্ডা মাথায় শপিং শেষ করতে পারি।

করোনা মহামারি কাটিয়ে দুই বছর এবারই ঈদ কেনাকাটায় ফিরে এসেছে স্বাভাবিকতা। ক্রেতাদের উপচেপড়া ভিড় আর জমজমাট বিক্রিতে হাসি ফুটেছে বিক্রেতাদের মুখে।

ব্যবসায়ী আবুল কালাম বলেন, গত দুই বছর কিছু করতে পারিনি। এবার একটু দাঁড়ানোর চেষ্টা করছি। আল্লাহর রহমতে বেচাকেনা ভালোই চলছে। উৎসবের এই কেনাকাটা চলবে চাঁদরাত পর্যন্ত।

ট্যাগ :