মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২১ জুন ২০২৪ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দাম কমলো সয়াবিন তেল ও চিনির


প্রকাশের সময় :১৬ আগস্ট, ২০২৩ ৬:৫০ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

সয়াবিন তেল ও চিনির দাম কমেছে। ৫ টাকা কমিয়ে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১৭৪ টাকা নির্ধারণ করা হয়েছে। বর্তমানে প্রতি লিটার ১৭৯ টাকায় বিক্রি হচ্ছে। আর কেজিতে ৫ টাকা কমিয়ে প্রতি কেজি খোলা চিনির নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ টাকা, আর পরিশোধিত চিনির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা।

বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন রবিবার (১৩ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সয়াবিন তেলের দাম কমানোর খবর জানিয়েছে। নতুন দাম বাজারে সোমবার ১৪ আগস্ট থেকে কার্যকর হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের আমদানি মূল্য কমে যাওয়ায় বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা করে ভোজ্যতেলের মূল্য সমন্বয় করা হয়েছে। একই সঙ্গে খোলা সয়াবিনের নতুন দর হবে ১৫৪ টাকা লিটার। বর্তমানে খোলা সয়াবিন তেলের দাম ১৫৯ টাকা। ৫ লিটার বোতলজাত সয়াবিন তেল ২৩ টাকা কমিয়ে ৮৫০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে গত ১১ জুলাই বোতলজাত সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা নির্ধারণ করা হয়।

এদিকে, বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন এক বিজ্ঞপ্তিতে জানায়, প্রতি কেজি খোলা চিনির নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩০ টাকা এবং প্রতি কেজি পরিশোধিত চিনির মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩৫ টাকা। অপরিশোধিত চিনির আন্তর্জাতিক বাজার দর ও স্থানীয় পরিশোধনকারী মিলগুলোর উৎপাদন খরচ কমায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চিনির নতুন নির্ধারিত মূল্য গত ১৪ আগস্ট থেকে কার্যকর হয়েছে।

ট্যাগ :