বাংলাদেশ, শনিবার, ১৩ আগস্ট ২০২২ ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমদানির খবরে কমল পেঁয়াজের দাম


প্রকাশের সময় :৩ জুলাই, ২০২২ ৯:৩৩ : পূর্বাহ্ণ

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে কমেছে দেশি পেঁয়াজের দাম। পাইকারি বাজারে ৩ থেকে ৪ টাকা কমে দেশি পেঁয়াজ কেজিপ্রতি প্রকারভেদে বিক্রি হচ্ছে ৩২ থেকে ৩৬ টাকা দরে; যা বুধবার বিক্রি হয়েছিল ৩৫ থেকে ৪০ টাকায়। বৃহস্পতিবার দুপুরে হিলি বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

দাম কামাতে কিছুটা স্বস্তি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। তবে সাধারণ ক্রেতাদের অভিযোগ দেশি পেঁয়াজ এক সপ্তাহের ব্যবধানে কেজি প্রতি ১০ টাকা বৃদ্ধি পেলেও প্রশাসনের পক্ষ থেকে কোনো প্রকার বাজার মনিটরিং করা হয়নি। যার ফলে অসাধু ব্যবসায়ীরা খেয়াল খুশিমতো দাম বাড়িয়ে দিয়েছে।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা শাহাবুল ইসলাম জানান, ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়ার কথা চলছে। যার জন্য মোকামগুলোতে পেঁয়াজের দাম কমে গেছে। কম দামে কিনে কম দামে বিক্রি করছেন। দাম কমলেও ক্রেতা অনেকটাই কম।

হিলি স্থলবন্দরের আমদানিকারকরা জানান, সামনে কোরবানি ঈদ। দেশের বাজারে পেঁয়াজের বাজার স্বাভাবিক রাখতে ভারত থেকে পেঁয়াজ আমদানি করার জন্য সব সময় প্রস্তুত রয়েছে। যদি বাংলাদেশ সরকার ভারত থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দেয় তবে দেশের বাজারে পেঁয়াজের দাম অনেকটাই কমে যাবে।

ট্যাগ :