মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, রোববার, ১৪ জুলাই ২০২৪ ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

আগামীকাল বঙ্গবন্ধু শিল্পনগরের ৪ কারখানা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী


প্রকাশের সময় :১৯ নভেম্বর, ২০২২ ৩:০১ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের মিরসরাইয়ের সমুদ্র উপকূলে গড়ে ওঠা বঙ্গবন্ধু শিল্পনগরের ৪টি শিল্প কারখানা ও বেজার প্রশাসনিক ভবনসহ ২০ কিলোমিটার দীর্ঘ শেখ হাসিনা সরণি এবং ২৩০ কেভিএ গ্রিডলাইন ও সাবস্টেশন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল রোববার (২০ নভেম্বর) ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এসব শিল্প কারখানার উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। সেই সাথে এই শিল্পজোনে দৈনিক ৫০ মিলিয়ন লিটার পানি পরিশোধনাগারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন অর্থনৈতিক অঞ্চল ও বেজার আটটি স্থানে ভার্চুয়ালি ৫০টি শিল্প কারখানার উদ্বোধন করবেন। এগুলোর মধ্যে রয়েছে চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের (বিএসএমএসএন) চারটি বাণিজ্যিক কারখানা এবং বেসরকারি উদ্যোগে পরিচালিত বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলের আটটি কারখানা।

বেজা চেয়ারম্যান আরও বলেন, এ শিল্প কারখানাগুলোতে এরই মধ্যে ৯৬৭ দশমিক ৭৩ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে এবং আরও প্রায় ৩৩১ দশমিক ২৭ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হবে। প্রধানমন্ত্রী একই সাথে বিভিন্ন অর্থনৈতিক অঞ্চলের ২৯টি শিল্প কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। যেগুলোতে এখন পর্যন্ত ৬১০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করা হয়েছে। আরও এক হাজার ৯২২ দশমিক ৩৯ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ প্রক্রিয়াধীন।

এসময় শিল্পজোনের অনুষ্ঠানস্থলে উপস্থিত থাকবেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান, মিরসরাই উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমানসহ বেজা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

এর আগে, গত ২৫ অক্টোবর এসব শিল্প ও অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের কথা থাকলেও ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ওই দিনের অনুষ্ঠান স্থগিত করা হয়েছিল।

ট্যাগ :