বাংলাদেশ, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিলবোর্ড-পোস্টারে শহরের সৌন্দর্য নষ্ট করলে জরিমানা!!


প্রকাশের সময় :২৬ ডিসেম্বর, ২০১৯ ৪:২৫ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টার:

শহরের সৌন্দর্য নষ্ট করে বিলবোর্ড, পোস্টার স্থাপনকারীদের বিরুদ্ধে জরিমানার ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। গতকাল বুধবার রাজধানীর বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল বলেন, ধারাবাহিকভাবে জরিমানা না থাকার কারণে আমরা শহর নষ্ট করার সাহস পাই। যে দেশে আইন আছে, সে দেশে ফাইনও থাকতে হবে। বিলবোর্ড, পোস্টার সাঁটিয়ে শহরের পরিবেশ নষ্ট করলে জরিমানা করা হবে। সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার প্রসঙ্গে তিনি বলেন, বিপ্লব বড়ুয়ার মতো এক সৎ, দক্ষ, নিষ্ঠাবান তরুণকে আওয়ামী লীগের মতো একটি ঐতিহাসিক দলের দফতর সম্পাদক করা হয়েছে।

মাত্র ৪৬ বছর বয়সেই এত সম্মানীয় পদে আসীন হয়েছেন তিনি। অথচ এই লোক রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিলবোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এ পদ পেয়েছেন কারণ তিনি মানুষের মন জয় করেছেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ এবং সর্বশেষ কাউন্সিলে দফতর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে এই সংবর্ধনা দেয় বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশন। বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বড়ুয়া, বুড্ডিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় প্রমুখ।

ট্যাগ :