বাংলাদেশ, শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

চিকিৎসক ছাড়াই অপারেশন, ঢাকার সেবিকা হাসপাতালকে জরিমানা


প্রকাশের সময় :১৭ জুন, ২০২০ ৫:০৩ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

চিকিৎসক না হয়েও অপারেশন করায় রাজধানীর সেবিকা জেনারেল হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মোহাম্মদপুরের শ্যামলীর এ হাসপাতাল থেকে মো. সাইফুল ইসলামকে (৫২) ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

র‌্যাব- ২ জানায়, দালালের মাধ্যমে রোগী ভাগিয়ে আনে এ হাসপাতাল। প্রথমে কম টাকায় ভর্তি করতে চাইলেও পরে বেশি টাকা নেয়। রোগীর স্বজনদের অভিযোগ যাচাইয়ে অভিযান চালানো হয়। রোগীর স্বজনদের অভিযোগ- দালালরা পঙ্গু হাসপাতালে চিকিৎসা পাবে না বলে ফুঁসলিয়ে তাদের সেবিকা জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এরপর চিকিৎসক না হয়েও হাসপাতালের মালিক মো. সাখাওয়াত হোসেনের ছোট ভাই মো. সাইফুল অপারেশন করেন।

র‌্যাব আরও জানায়, হাসপাতালের মালিক মো. সাখাওয়াত হোসেনকে বিভিন্ন অভিযোগে ৪ লাখ টাকা জরিমানা, তার ছোট ভাই মোহিবুল্লাহ হেলালকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। কোনো সার্টিফিকেট ছাড়াই অপারেশন করায় আরেক ভাই মো. সাইফুল ইসলামকে ১ বছর বিনাশ্রম কারাদ-সহ অনাদায়ে আরও ১ মাসের কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানটি র‌্যাব-২ এর স্পেশাল কোম্পানি কমান্ডার এসপি মুহাম্মদ মহিউদ্দিন ফারুকীর নেতৃত্বে পরিচালনা করা হয়। এ বিষয়ে র‌্যাবের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, গরিব রোগীদের দালালদের মাধ্যমে এনে বিভিন্ন প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে হাসপাতালটি।

ট্যাগ :