মোস্টবেট বাংলাদেশের সেরা বুকমেকার। স্পোর্টস বেটিং, অনলাইন ক্যাসিনো সকলের জন্য সীমাবদ্ধতা ছাড়াই উপলব্ধ, এবং একটি ব্যাঙ্ক কার্ডে Mostbet withdrawal সম্ভব!
Türkiye'nin en iyi bahis şirketi Mostbet'tir: https://mostbet.info.tr/

বাংলাদেশ, শুক্রবার, ২১ জুন ২০২৪ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

এমআরটি পুলিশের প্রধান হিসেবে নিয়োগ পেলেন জিহাদুল কবির


প্রকাশের সময় :১৩ জুন, ২০২৩ ৭:১০ : অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার:

মেট্রোরেলের সার্বিক নিরাপত্তা বিধানে ‘ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশ’ গঠন আগেই চূড়ান্ত করেছে সরকার। গত মাসের শেষের দিকে এ বিশেষ ইউনিটের প্রধান হিসেবে পুলিশের একজন উপ-মহাপরিদর্শকের (ডিআইজি) নেতৃত্বে ২৩১ জনের জনবল চূড়ান্ত করা হয়। শিল্পাঞ্চল পুলিশের উপ-মহাপরিদর্শক জিহাদুল কবিরকে এমআরটি পুলিশের প্রথম ডিআইজি হিসেবে দায়িত্ব দিয়ে আজ মঙ্গলবার (১৩ জুন) প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এছাড়া এমআরটি পুলিশের প্রথম পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেয়েছেন পুলিশ সুপার মো. শফিকুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেয়েছেন সদ্য পদোন্নতি পাওয়া মাহমুদ খান। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।

গত মাসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, এমআরটি মেট্রোরেল সুষ্ঠুভাবে পরিচালনা ও ব্যবস্থাপনায় নিরাপত্তা নিশ্চিত করতে তিনটি ক্যাডার পদ ও ২২৮টি নন-ক্যাডার পদসহ মোট ২৩১টি পদ সৃজন এবং ১৫টি যানবাহন টিওঅ্যান্ডই ভুক্তকরণ হয়েছে।

কেন্দ্রীয় প্রশাসনিক কাজের জন্য সৃষ্ট পদের মধ্যে রয়েছে– একজন ডিআইজি, একজন পুলিশ সুপার, দুই জন পরিদর্শক, একজন ইন্সপেক্টর (নিরস্ত্র), একজন ইন্সপেক্টর (সশস্ত্র), দুই জন এসআই (নিরস্ত্র), দুই জন এসআই (সশস্ত্র), তিন জন এএসআই (নিরস্ত্র), চার জন এএসআই (সশস্ত্র), পাঁচ জন নায়েক, ১০ জন কনস্টেবল, একজন কম্পিউটার অপারেটর, একজন হিসাবরক্ষক, একজন উচ্চমান সহকারী ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক দুই জন।

এমআরটি লাইন-৬-এর জন্য পদ– একজন অতিরিক্ত পুলিশ সুপার, ছয় জন ইন্সপেক্টর (নিরস্ত্র), দুই জন এসআই (নিরস্ত্র), ৩৪ জন এএসআই (নিরস্ত্র) ও ১৫৩ জন কনস্টেবল।

যানবাহন হিসেবে থাকছে একটি জিপ, চারটি পিকআপ ও ১০টি মোটরসাইকেল।

ট্যাগ :