বাংলাদেশ, শনিবার, ২৩ অক্টোবর ২০২১ ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সেনাপ্রধানের সঙ্গে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সাক্ষাৎ


প্রকাশের সময় :১০ সেপ্টেম্বর, ২০২১ ৬:৫৪ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল মিলার বাংলাদেশের সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

বৃহস্পতিবার সেনাসদরে তারা সাক্ষতে মিলিত হন বলে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সেখানে বলা হয়, “সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশল বিনিময় এবং দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।”

বৃহস্পতিবার সকালে এক অনুষ্ঠানে ‘মিরপুর গ্র্যাজুয়েট’ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ পদে যাওয়ায় সম্মাননা হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের ছবি ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের (ডিএসসিএসসি) ‘হল অব ফেইমে’ অন্তর্ভুক্ত করা হয়।

এই শিক্ষায়তন থেকেই জেনারেল শফিউদ্দিন আহমেদ ১৯৯৮-১৯৯৯ সালে ২৩তম আর্মি স্টাফ কোর্সে অংশগ্রহণ করেন এবং সম্মানসূচক ‘পিএসসি’ উপাধি ও ডিফেন্স স্টাডিজের ওপর স্নাতকোত্তর ডিগ্রি নেন। আইএসপিআর জানিয়েছে, অনুষ্ঠান শেষে তিনি ডিএসিএসসির অনুষদ এবং প্রাক্তন গ্ৰ্যাজুয়েটদের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

একই দিন সেনাপ্রধান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর অধীনে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ থেকে পিএইচডি ডিগ্রির সনদ গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৮ আগস্ট পিএইচডি ডিফেন্স সম্পন্ন করার পর গত ৬ সেপ্টেম্বর বিইউপির অ্যাকাডেমিক কাউন্সিল তার ডিগ্রির সুপারিশ করে এবং ৮ সেপ্টেম্বর সিন্ডিকেট তা অনুমোদন দেয়। বৃহস্পতিবার বিকালে ঢাকা সেনানিবাসের কুর্মিটোলা গলফ ক্লাবে ‘মুজিববর্ষ ট্রাস্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১’ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনাপ্রধান।

বাংলাদেশ প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ গলফ ফেডারেশনের অধীন মোট ৭১ জন পেশাদার এবং সাতজন অ্যামেচার গলফার চার দিনের এই টুর্নামেন্টে অংশ নেন।

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত এই টুর্নামেন্টে পেশাদার বিভাগে গলফার মো. জাকিরুজ্জামান জাকির চ্যাম্পিয়ন এবং অ্যামেচার বিভাগে গলফার মো. আব্দুল কাদের সেরা হয়েছেন।

ট্যাগ :