বাংলাদেশ, শনিবার, ২৯ জানুয়ারী ২০২২ ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম

লকডাউনে মদ্যপানের পার্টি, ক্ষমা চাইলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী


প্রকাশের সময় :১২ জানুয়ারি, ২০২২ ৪:১৯ : অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্কঃ

করোনাভাইরাস মোকাবিলায় লকডাউনের মধ্যেই নিজরে সরকারি বাসায় সরকারের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে মদ্যপানের পার্টি আয়োজনের ঘটনায় ক্ষমা চেয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। ওই ঘটনা নিয়ে সমালোচনার মুখে বুধবার পার্লামেন্টে দেওয়া ভাষণে ‘আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা’ করেন তিনি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে যুক্তরাজ্যে জারি করা প্রথম লকডাউনের সময় ওই পার্টির আয়োজন করেছিলেন জনসন। এ ঘটনায় তার পদত্যাগ দাবি করেছে বিরোধীরা।

তীব্র সমালোচনার মুখে বরিস জনসন প্রথমবারের মতো স্বীকার করেছেন যে ২০২০ সালের ২০ মে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সরকারি বাসায় আয়োজিত ওই পার্টিতে অংশ নেন তিনি। ওই আসরে বরিস জনসনের স্ত্রী ক্যারি সিমন্ডস-সহ শতাধিক অতিথি ছিলেন।

এমন সময়ে এর আয়োজন করা হয়েছিল যখন করোনা মোকাবিলায় সামাজিক জমায়েত একেবারে ন্যূনতম পর্যন্ত সীমিত করে জনসন সরকার। তবে বুধবার তিনি জানিয়েছেন, ওই সময়ে তার মদ্যপানের পার্টি নিয়ে যে ক্ষোভ হয়েছিল সেটি তিনি অনুধাবন করতে পেরেছেন।

পার্লামেন্টে দেওয়া ভাষণে বরিস জনসন বলেন, তার ও সরকারের ওপর সমালোচকদের ক্ষোভের বিষয়টি বোধগম্য। কারণ, তারা মনে করে যে ডাউনিং স্ট্রিটে নিয়মগুলো যারা তৈরি করে, তারাই সেগুলো সঠিকভাবে মেনে চলেন না।

সম্প্রতি লকডাউনের মধ্যে বরিস জনসনের মদ্যপানের পার্টির খবর ফাঁস হওয়ার পর থেকে চাপের মধ্যে রয়েছেন তিনি। বিরোধী দলের আইনপ্রণেতারা এমনকি নিজ দলেরও কয়েকজন পার্লামেন্টারিয়ান তার পদত্যাগ দাবি করেছেন। এমন পরিস্থিতিতেই বুধবার পার্লামেন্টে বিষয়টি নিয়ে প্রকাশ্যে ক্ষমা চাইলেন তিনি।

ট্যাগ :