বাংলাদেশ, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০ ২৫শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

রেড ক্রিসেন্টকে অক্সিজেন সেট দিলেন কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরী


প্রকাশের সময় :22 June, 2020 1:44 : PM

এম.এইচ মুরাদঃ

চট্টগ্রামের চিকিৎসা সেবাখাতে প্রধান সংকট এখন অক্সিজেন। শ্বাসকষ্ট রোগী দেখলেই দুয়ার থেকে তাড়াচ্ছে কিছু হাসপাতাল। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ঘুরতেই প্রাণ হারাচ্ছে মানুষ।

তার উপর সংকট অক্সিজেন সিলিন্ডারের। জীবন বাঁচানোর এ যন্ত্রটির দাম বাড়ানো হয়েছে চার থেকে পাঁচগুণও। এমন পরিস্থিতিতেও সহযোগিতার হাত বাড়ালো কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি দানবীর আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপি।

বুধবার (১৮ জুন) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে শ্বাসকষ্ট রোগীর জীবন বাঁচানোর কাজে ব্যবহারের জন্য ১০টি অক্সিজেন সিলিন্ডার সেট প্রদান করেছে এ ফাউন্ডেশন। রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড মেম্বার ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজমের হাতে কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান হাসান মাহমুদ চৌধুরীর পক্ষ থেকে ফাউন্ডেশনের প্রতিনিধিরা এসব সিলিন্ডার হস্তান্তর করেন।

শিল্পপতি আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী সিআইপি

উল্লেখ্য কাশেম-নুর ফাউন্ডেশন করোনা দুর্যোগের শুরু থেকে ইতিমধ্যে প্রায় ২০ হাজারের উপরে পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছেন। জরুরী প্রয়োজনে রোগীদের জন্য অ্যাম্বুলেন্স সেবা চালু রেখেছেন। এবং করোনায় আক্রান্ত রোগীদের জন্য বিশেষায়িত হাসপাতাল হিসেবে ক্যারাভ্যান হাসপাতাল তৈরির কাজও এখন প্রায় শেষ পর্যায়ে রয়েছে। এই হাসপাতাল চালু হলে করোনা আক্রান্তরা বিশ্ব মানের চিকিৎসা সেবা পাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

ট্যাগ :