বাংলাদেশ, শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

যারা পেলেন বিপিএম-পিপিএম পদক!!


প্রকাশের সময় :৩ জানুয়ারি, ২০২০ ২:১০ : পূর্বাহ্ণ

এম.এইচ মুরাদ:

বাংলাদেশ পুলিশের সদস্যরা অসীম সহসিকতা, বীরত্বপূর্ণ কাজ ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পান। ২০১৯ সালে এ দুই পদকের জন্য মনোনীত হয়েছেন ১১৮ পুলিশ সদস্য। বৃহস্পতিবার (২ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পদকের জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হয়।

পদক পাওয়াদের মধ্যে ঊর্ধ্বতন কর্মকর্তা রয়েছেন র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার, খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন ও র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা।

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে চূড়ান্ত করা হয়েছে ১৪ পুলিশ সদস্যকে বিপিএম ও ২০ জনকে পিপিএম পদক। এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ পদক পাবেন ২৮ পুলিশ সদস্য। আর ৫৬ জনকে দেয়া হবে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’।

আগামী ৫ জানুয়ারিপুলিশ সপ্তাহের অনুষ্ঠানে কনস্টেবল থেকে অতিরিক্ত আইজিপি পদমর্যাদার ১১৮ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এ পদক নেবেন বলে সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম থেকে যে পুলিশ সদস্যরা পদক পাচ্ছেন তারা হলেন-

অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদৌলা রেজা, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন, রাউজান থানার অফিসার ইনচার্জ কেফায়েত উল্লাহ, কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া ও ডবলমুরিং থানার এস আই মোস্তাফিজুর রহমান।

ট্যাগ :