বাংলাদেশ, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিমানে প্রতিদিনই আসছে এস আলম গ্রুপের পেঁয়াজ।


প্রকাশের সময় :২২ নভেম্বর, ২০১৯ ৯:৪৯ : পূর্বাহ্ণ


বিমানে আনার জন্য মিশর ও তুরস্কে বুকিং দেওয়া এস আলম গ্রুপের ১ হাজার ৭৫০ টন পেঁয়াজ দেশে আসতে শুরু করেছে। প্যাসেঞ্জার ও কার্গো প্লেনে এসব পেঁয়াজ আসছে। ইতিমধ্যে ১০৫-১১০ টন ধারণক্ষমতার ১০টি কার্গো প্লেন বুকিং দেওয়া হয়েছে।

এস আলম গ্রুপের মহাব্যবস্থাপক (বাণিজ্যিক) আকতার হাসান প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
তিনি জানান, বুধবার রাতে আকাশ পথে আমদানি করা পেঁয়াজ দেশে আসতে শুরু করে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাত ১২টায় বিসমিল্লাহ এয়ারলাইন্সের (৭৪৭) কার্গো উড়োজাহাজে ১০৫ টন পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছে। আজ শুক্রবার (২২ নভেম্বর) কায়রো এয়ারের একটি কার্গো প্লেনে ৫৫ টন পেঁয়াজ ঢাকায় পৌঁছাবে।

তিনি জানান, দেশে চলমান পেঁয়াজ ঘাটতি ও বেশি দামের কারণে মানুষের কষ্টের কথা বিবেচনায় নিয়ে এস আলম গ্রুপ মিশর থেকে বাল্ক ও কনটেইনারের মাধ্যমে সমুদ্রপথে পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্ত অনুযায়ী ১১টি এলসিতে ৫৮ হাজার ৫০০ টন পেঁয়াজ আমদানি হচ্ছে। সমুদ্রপথে সময় বেশি লাগছে বিধায় দেশের মানুষের চাহিদা মেটাতে আকাশপথেও দ্রুত পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে।

এস আলম গ্রুপের আমদানি করা সব পেঁয়াজ ট্রেডিং করপোরেশন বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে বাজারজাত করা হচ্ছে। বর্তমানে টিসিবির ট্রাকে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা।

ট্যাগ :