বাংলাদেশ, শনিবার, ২৩ জানুয়ারী ২০২১ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে চার শিক্ষার্থী আটক


প্রকাশের সময় :৬ ডিসেম্বর, ২০২০ ৯:২৬ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড়ে নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে মাদ্রাসার চার শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

শনিবার (০৫ ডিসেম্বর) দিবাগত রাতে শহরের একটি মাদ্রাসায় অভিযান চালিয়ে তাদের আটক করে বলে পুলিশের একাধিক সূত্র থেকে জানা গেছে। তবে আটকদের ব্যাপারে কিছু জানায়নি পুলিশ। কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, বিষয়টি পরে জানানো হবে।

এ ঘটনায় রোববার (৬ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে। উল্লেখ্য, শুক্রবার (৪ ডিসেম্বর) দিনগত রাত ২টার দিকে দুর্বৃত্তরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করে। পরে ঘটনাস্থলে থাকা সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে পুলিশকুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

রোববার দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি বলেন, তারা স্থানীয় একটি মাদরাসা থেকে বের হয়ে এসে ভাস্কর্য ভেঙেছে।

এ সময় ভাস্কর্য ভাঙার ঘটনায় উসকানিদাতাদেরও ছাড় দেয়া হবে না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেকেই নিজেদের অনেক শক্তিশালী মনে করতে পারে। তবে তাদের এই ধারণা ভুল। বঙ্গবন্ধুর ভাস্কর্যের যারা বিরোধিতা করছে তারা কোনোভাবেই ছাড় পাবে না। সারাদেশের ভাস্কর্যের নিরাপত্তায় সরকার নজরদারি করছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ট্যাগ :