বাংলাদেশ, সোমবার, ২৯ নভেম্বর ২০২১ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফুলগাজীর ৬ ইউনিয়নে শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে


প্রকাশের সময় :১১ নভেম্বর, ২০২১ ৭:০৮ : পূর্বাহ্ণ

স্টাফ রিপোর্টারঃ

ফেনীর ফুলগাজী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহন চলবে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত। তবে শুধু সদর ইউনিয়নে ইভিএমে ভোট গ্রহন হবে। এছাড়া বাকি গুলোতে ব্যালেটের মাধ্যমে নির্বাচন হচ্ছে।

নিবার্বাচন কার্যালয় সূত্র জানায়, এখানে৬ টি ইউনিয়নের মধ্যে চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন ৩ জন প্রার্থী।বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত ইউনিয়ন গুলো হলো ফুলগাজী সদর, আনন্দপুর ও মুন্সিরহাট ইউনিয়ন।বর্তমানে এগুলোতে শুধু সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে নির্বাচন হচ্ছে।

এছাড়া বাকী ৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ১০জন প্রার্থী এবং ৬টি ইউনিয়নের ৫২টি ওয়ার্ডে সাধারন ওয়ার্ডে সদস্য পদে ২০৯ জন ও সংরক্ষিত ১৮ পদে ৫০ জন মহিলা সদস্য নির্বাচনে অংশ নিচ্ছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারি বলেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে ঘোষণা করা হয়েছে ৫৩ কেন্দ্র। উপজেলার ছয়টি ইউনিয়নের ৫৩টি ভোট কেন্দ্রের মধ্যে প্রতি কেন্দ্রে রয়েছে পুলিশের চার সদস্য, আনসার সদস্যসহ গ্রাম পুলিশ রয়েছেন ১৭ জন করে। পুলিশের ১২টি ভ্রাম্যমাণ দল ও ছয়টি স্ট্রাইকিং দল দায়িত্ব পালন করছে। এর পাশাপাশি দুই জন জুডিসিয়াল ও সাত জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং নির্বাচন কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিন প্লাটুন বিজিবি ও তিন প্লাটুন র‌্যাব টহল রয়েছে। তাছাড়া নির্বাচনে দাঙ্গা দমনের জন্য সাজোয়া যান প্রস্তুত রাখা হয়েছে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসারসহ চার শতাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

ট্যাগ :